ফ্রান্সে জেলহত্যা দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০১৭, ১৬:২৮

গভীর শ্রদ্ধার মধ্যদিয়ে জেলহত্যা দিবসে জাতীয় চার নেতাকে স্মরণ করল ফ্রান্স আওয়ামী লীগ। শুক্রবার বিকালে প্যারিসের গার্দ নর্দে ফ্রান্স আওয়ামী লীগ জেলহত্যা দিবসের এক স্মরণসভায় সভাপতিত্ব করেন ফ্রান্স আওয়ামী লীগের সিনিয়র-সহ সভাপতি মঞ্জুরুল হাসান সেলিম।

অনুষ্ঠান পরিচালনা করেন, ফ্রান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেইন কয়েছ।

এসময় বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার হত্যাকাণ্ড ছিল একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা।

বক্তারা বলেন, জাতীয় চার বঙ্গসন্তানই বঙ্গবন্ধুর অবর্তমানে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন। তারা যেমন ছিলেন নির্ভীক এবং সৎ, ঠিক তেমনই দূরদৃষ্টিসম্পন্ন। এই কলঙ্কিত হত্যাকান্ডই প্রমাণ করে বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ছিল বাংলাদেশের বিরুদ্ধে একটি পরিকল্পিত ষড়যন্ত্র। বঙ্গবন্ধুর ভাষণকে ইউনেস্কো আন্তর্জাতিক স্বীকৃতির জন্য ইউনেস্কো ডিরেক্টর জেনারেল ইরিনা বাকুবাকে ধন্যবাদ জানান তারা, পাশাপাশি ২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস ঘোষণার দাবি জানান নেতারা।

এসময় বক্তব্য রাখেন ইউরোপিয়ান আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল্লাহ আল বাকি, ফ্রান্স আওয়ামী লীগ এর উপদেষ্টা মুক্তিযোদ্ধা এনামুল হক, সহসভাপতি শাহজাহান রহমান, জসিম উদ্দিন ফারুক, শাহজাহান সারু, আজম খান, মোতালেব খান, যুগ্ম সাধারণ সম্পাদক আকরাম খান, অধ্যাপক আলম অপু, হাসান সিরাজ, শাহীন আরমান চৌধুরী, প্যারিস নগর আওয়ামী লীগ সভাপতি সাইফুল ইসলাম খান, হারুন রশিদসহ ফ্রান্স আওয়ামী লীগ নেতারা।

স্মরণ সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জতীয় চার নেতা সহ সকল বীর শহীদদের আত্মার মাগফেরাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

(ঢাকাটাইমস/৪অক্টোবর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :