সবশেষ ব্রিজটিও ভেঙে গেল

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ নভেম্বর ২০১৭, ১৯:১৫ | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০১৭, ১৮:৫১

যোগাযোগ ব্যবস্থার উন্নতি না হওয়ায় শ্রীপুরের সাথে বরমী ইউনিয়ন ও পার্শ্ববর্তী কাপাসিয়া উপজেলার যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন রয়েছে প্রায় দুই বছর যাবৎ। নানা দুর্ভোগ সহ্য করে প্রতিদিন কয়েক হাজার মানুষ বিকল্প বরমী-গোসিঙ্গা সড়ক ব্যবহার করে যাতায়াত করতেন।সবশেষ শনিবার সকালে অতিরিক্ত চাপ সইতে না পেরে বরমী-গোসিঙ্গা সড়কের কুড়িয়াদী খালের ওপর নির্মিত চল্লিশ ফুট দীর্ঘ ব্রিজটি ধসে পড়ে। ফলে আবারো দুর্ভোগে পড়েছেন আশপাশের এলাকার প্রায় অর্ধ লক্ষাধিক লোকজন।

গোসিঙ্গা ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ড সদস্য সাজ্জাদ হোসেন মনির জানান, শ্রীপুর-বরমী সড়ক কয়েক বছর যাবৎ সংস্কারের অভাবে যানবাহন চলাচলে অযোগ্য হয়ে পড়েছিল। তাই পার্শ্ববর্তী কাপাসিয়া ও বরমী এলাকার লোকজন বিকল্প বরমী-গোসিঙ্গা-শ্রীপুর সড়ক ব্যবহার করে আসছেন। যা এ সড়কটির সাথে সংযুক্ত হয়েছে শীতলক্ষ্যা নদীর ওপর নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা রহমত আলী সেতুর মাধ্যমে

এ সড়ক দিয়ে কয়েকমাস যাবৎ স্থানীয়দের বাধা সত্ত্বেও কয়েক শ বালিবাহী ড্রাম্প ট্রাক চলাচল করে আসছে। যানবাহনের অতিরিক্ত চাপে শনিবার সকালে কুড়িয়াদী খালের ওপর ব্রিজটি ভেঙে পড়ায় আবারো দুর্ভোগে পড়েছে লোকজন।

বরামা মাদ্রাসার প্রভাষক আবুল কালাম আজাদ বলেন,বরমী-শ্রীপুর সড়ক বন্ধ হয়ে যাওয়ায় এসড়কে প্রতিদিন কয়েক হাজার লোকজন যাতায়াত করতো। পার্শ্ববর্তী শীতলক্ষ্যা নদীর উপর নির্মিত ব্রিজ ব্যবহারের অন্যতম মাধ্যম ছিল এসড়কটি। সবশেষ এ ব্রিজটিও ভেঙে পড়ায় এখন নতুন করে দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

ভাওয়াল বদরে আলম বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থী নাসিমা আকতার ঢাকাটাইমসকে বলেন, বরমী-শ্রীপুর সড়ক বন্ধ হওয়ার পর আমরা ১০কিলোমিটার ঘুরে গাজীপুরে যেতে গোসিঙ্গা-বরমী সড়কে যাতায়াত করতাম। এখন এ ব্রিজটি ভেঙে পড়ায় কার্যত যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ছে বরমী।

বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা স্বপন আহমেদ বলেন, এ সড়কটি ব্যবহার করে প্রতিদিন বরমী থেকে ঢাকায় যাতায়াত করতাম। ব্রিজ ধসে যাওয়ায় প্রায় ত্রিশ কিলোমিটার এলাকা ঘুরে ঢাকায় যেতে হবে।

বরমী বাজারের ব্যবসায়ী গণেশ ভান্ডারের মালিক রিপন সাহা জানান, বরমী বাজারের কয়েকহাজার ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। মালামাল পরিবহনের সর্বশেষ ব্যবস্থা ছিল এ সড়কটি। ব্রিজটি ভেঙে পড়ায় ৩০কিলোমিটার এলাকা ঘুরে মাওনায় পৌঁছতে হবে।

এ ব্যাপারে শ্রীপুর উপজেলা প্রকৌশলী সুজায়েত হোসেন বলেন,বরমী সাথে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে শ্রীপুর-বরমী সড়কের উন্নয়ন কাজ চলছে। অতিরিক্ত চাপে পুরাতন এ ব্রিজটি ভেঙে পড়ায় খুব দ্রুত জনদুর্ভোগ লাঘবে ব্রিজটি নির্মাণে দরপত্র আহ্বান করা হবে।

(ঢাকাটাইমস/০৪নভেম্বর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :