সিংড়ার গুড় নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০১৭, ১৮:৫৫

নাটোরের সিংড়ার গুড় নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে উপজেলা প্রশাসন গ্রাম বাংলার আকর্ষণীয় এই নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করে।

এই নৌকাবাইচ প্রতিযোগিতায় চলনবিলাঞ্চলের বিভিন্ন এলাকার মাঝি-মাল্লারা অংশ নেন। এবার সোনার বাংলা মানিক দিয়াড়, মা আমেনা, রয়েল বেঙ্গল, জয়বাংলা, মায়ের দোয়াসহ ১০টি নৌকা প্রতিযোগিতায় অংশ নেয়।

সিংড়ার ফেরিঘাট হতে কতুয়াবাড়ি পর্যন্ত গুড় ও আত্রাই নদীর কয়েক কিলোমিটারজুড়ে প্রতিযোগিতা দেখার জন্য নদীর দু’কূলের এলাকায় মানুষের মধ্যে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মানুষ নদী তীরে, পাকা বাড়ির ছাদে এবং গাছে উঠে নৌকাবাইচ উপভোগ করেন।

নৌকাবাইচ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল রয়েল বেঙ্গলকে ফ্রিজ ও রানার আপ যৌথভাবে সোনার বাংলা ও সোনার তরী দলকে ৩২ ইঞ্চি রঙিন এলইডি টিভি এবং অংশগ্রহণকারী প্রত্যেক দলকে পুরস্কৃত করা হয়।

প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক প্রতিযোগিতার উদ্বোধন ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার আসিফ মাহমুদ’র সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ছিলেন- জেলা প্রশাসক শাহিনা খাতুন, নাটোর জেলার পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, নৌকাবাইচ উদযাপন কমিটির সদস্য সচিব ও ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম, ইউপি চেয়ারম্যান এমএম আবুল কালাম প্রমুখ।

(ঢাকাটাইমস/৪নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :