ফরিদপুরে বণিক পল্লীতে হামলা, আহত ৩

বিশেষ প্রতিনিধি (এই সময়), ফরিদপুর
 | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০১৭, ১৮:৫৯

ফরিদপুর শহরের পূর্বখাবাসপুর তালতলা এলাকার বণিক বাড়ি এলাকার ক্ষুদ্র নৃগোষ্ঠী পল্লীতে হামলার শিকার হয়েছে দুই নারী ও এক অবুঝ শিশু। আহত শিশু দীপ দত্ত (৬)-কেঅবস্থা সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার রাত আটটার দিকে একই এলাকার কিছু দুষ্কৃতিকারী হটাৎ চোর চোর বলে একই এলাকার সুজন নামক এক যুবককে মারধর করতে করতে বনিক বাড়ি পল্লীর দিকে নিয়ে আসে। হট্টগোল শুনে চান দত্ত’র পরিবারসহ বেশকিছু নারী ও শিশু এগিয়ে আসলে দুষ্কৃতিকারীরা এদের উপর হামলা চালায়। এতে চান দত্তের শিশু সন্তান দীপ দত্ত, তার স্ত্রী আলো দত্ত এবং মানিক বনিক’র স্ত্রী শিখা বনিক আহত হয়েছে। এছাড়া একই পল্লীর কানাই বনিকের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে ঐ একই দুষ্কৃতিকারীরা।

আক্রান্ত শিশু দীপ দত্ত চোখে মারাত্মক জখমসহ জহুরুল হক চক্ষু ও জেনারেল হাসপাতালে ভর্তি আছে। গতরাতে তার বাম চোখে অস্ত্রপচার করা হয়েছে।

এ বিষয়ে অস্ত্রোপচারকারী চক্ষু সার্জন ডা. রাহাত আনোয়ার চৌধুরী জানান, বাচ্চাটি আমাদের কাছে আসার সাথেই আমরা ওর বাম চোখের অস্ত্রোপচার করি। চোখটিতে ধারাল কোন কিছুর আঘাত লেগেছে বলে মনে হচ্ছে। যেহেতু আঘাতটি গুরুতর, তাই এখনি দৃষ্টি ফিরে পাবার নিশ্চয়তা দিতে পারছি না।

আক্রান্ত আলো দত্ত জানান, আমরা রাতের খাবার খাওয়ার আগে হঠাৎ চেচামেচি শুনে ঘরের বাইরে আসা মাত্র অতর্কিতভাবে আমরাসহ এখানকার সকলের উপরে ২০-২৫ জনের একটি দল ঝাপিয়ে পড়ে। সকলে প্রাণপণে ছুটে পালানোর চেষ্টা করেও আমরা সামনে থাকায় আক্রান্ত হই। আমার ছেলেটাও ওদের হাত থেকে নিস্তার পাইনি। ওরা আমার বাচ্চাটার চোখে ধারাল কিছুদিয়ে আঘাত করে।

প্রত্যক্ষদর্শী এলাকার নাজমুল হাসান জানান, তালতলা এলাকার তূর্য, পথিক, আমিন, বাশারসহ ২০-২৫ জন সংঘবদ্ধভাবে ঘটনাটি ঘটিয়েছে। এরা প্রায়শই এলাকায় বিভিন্ন অসামাজিক কাজও করে থাকে।

এ ব্যাপারে কোতোয়ালি থানার সেকেন্ড অফিসার মো. বেলাল জানান, গতকাল রাতে খবর পাওয়ার সাথেই এসআই সামিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। যদিও লিখিত কোন অভিযোগ পাইনি তারপর ও আমরা বিষয়টি দেখছি।

(ঢাকাটাইমস/৪নভেম্বর/এসবি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :