মঠবাড়িয়ার ওসির ব্যতিক্রমী উদ্যোগ

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০১৭, ২০:৫৫

পিরোজপুরের মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) কে এম তারিকুল ইসলাম নানা উদ্যোগ ও সাফল্যে জনসাধারনের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছেন। ইতোমধ্যে তিনি জনগণের আস্থা ও ভালবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন।

কে এম তারিকুল ইসলাম গত ৮ মার্চ মঠবাড়িয়া থানায় যোগদান করেই দালালমুক্ত থানা, খায়ের ঘটিচোরা গ্রামের বেল্লাল, দেবীপুর গ্রামের সুমন, পাতাকাটা গ্রামের শাজাহানসহ আন্তঃজেলা ডাকাত দলের সদস্যদের গ্রেপ্তার করেন।

তার ব্যতিক্রমী আরো উদ্যোগ হলো- থানায় মামলার সংখ্যা কমিয়ে আনা, ছোট ছোট অপরাধ স্থানীয়ভাবে নিস্পত্তি, উপজেলার ১১টি ইউনিয়ন ও পৌরসভার ১০৮টি ওয়ার্ডে কমিউনিটি পুলিশিং সভা, বিট পুলিশিং সভা, সন্ত্রাস ও মাদকবিরোধী সভা, আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে প্রত্যন্ত এলাকায় পাহারা জোরদার, স্কুল ও কলেজে স্টুডেন্ট কমিউনিটি সভা ও কমিটি গঠন, ইভটিচিং, বাল্যবিবাহ বন্ধ, খুনের রহস্য উদঘাটন করে খুনিকে গ্রেপ্তার, টাকা ছাড়াই থানায় জিডি।

তিনি নিজেই অপরাধীদের গ্রেপ্তারের সময় নেতৃত্ব দেন।

ওসি কে এম তারিকুল ইসলাম জানান, আমি এ থানায় কর্মরত থাকাবস্থায় কোন সন্রাস ও মাদক থাকতে পারবে না। মাদকের সাথে জীবনে কখনো আপস করিনি, আর করব না। তবে মাদক পুরোপুরি নির্মূল করতে সকলের সহযোগিতা দরকার।

তিনি আরো বলেন, পুলিশি সেবা জনগণের দৌরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য বদ্ধপরিকর।

(ঢাকাটাইমস/৪নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :