সিপিএ সম্মেলন

রবিবার মানিক মিয়ায় সীমিত থাকবে যান চলাচল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ নভেম্বর ২০১৭, ২২:৪২ | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০১৭, ২২:৩৯
ফাইল ছবি

কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) ৬৩তম সম্মেলন উপলক্ষে আগামীকাল রবিবার রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে যান চলাচল সীমিত থাকবে।

শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রবিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ‘৬৩তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্স (সিপিসি) ২০১৭’-এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

সম্মেলন উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। সম্মেলনে আমন্ত্রিত অতিথিদের সুষ্ঠুভাবে আসা-যাওয়া, সুশৃঙ্খল যানবাহন পার্কিং ও আশপাশের এলাকায় যানবাহনের চলাচল স্বাভাবিক রাখতে দিকনির্দেশনা দিয়েছে ডিএমপি।

ডিএমপির নির্দেশনায় বলা হয়, ৫ নভেম্বর সকাল দশটা থেকে দুপুর দেড়টা পর্যন্ত, সন্ধ্যা সাড়ে ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত মানিক মিয়া এভিনিউয়ের পশ্চিম মাথা (আড়ং ক্রসিং) থেকে মানিক মিয়া এভিনিউয়ের পূর্ব মাথা (খেজুরবাগান ক্রসিং) হয়ে উড়োজাহাজ ক্রসিং পর্যন্ত যানবাহন চলাচল সীমিত থাকবে।

এদিকে ইন্দিরা রোডেও যানবাহন চলাচল সীমিত করা হবে। তবে পরীক্ষার্থী (জেএসসি ও জেডিসি) বহনকারী যানবাহন এ নির্দেশনার আওতামুক্ত থাকবে।

যানবাহনের জন্য নির্দেশনা

উদ্বোধনী অনুষ্ঠানটি নির্বিঘ্ন করতে ঢাকা মেট্রো পলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে ওই এলাকায় যাতায়াতের বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে। সম্মেলনের অতিথি বহনকারী যানবাহনগুলো কোন কোন পথে প্রবেশ করতে বা বের হতে পারবে, তা জানিয়ে দেয়া হয়েছে।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যে সব অতিথি মিরপুর রোড ব্যবহার করে জাতীয় সংসদ ভবনে যাবেন, তারা আসাদগেট হয়ে জাতীয় সংসদের পশ্চিম পাশের টানেল রোড দিয়ে প্রবেশ করে ডানে মোড় নিয়ে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ড্রপ করে সোজা মানিক মিয়া এভিনিউ সড়কে পার্কিং করবেন। অনুষ্ঠান শেষে একই পথে বের হবেন।

যে আমন্ত্রিত অতিথি উড়োজাহাজ ক্রসিং হয়ে আসবেন, তারা মণিপুরি পাড়া হয়ে জাতীয় সংসদের পূর্ব পাশের টানেল রোড দিয়ে ঢুকে বামে মোড় নিয়ে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ড্রপ করে সোজা মানিক মিয়া এভিনিউতে পার্কিং করবেন। অনুষ্ঠান শেষে একই পথে বের হবেন।

এছাড়া রবিবার রাতে অনুষ্ঠেয় স্পিকার‘স ডিনারের সময় জাতীয় সংসদ ভবনের টানেল রোডের পশ্চিম মাথা (আসাদ গেট) দিয়ে যানবাহন নিয়ে জাতীয় সংসদে যাওয়ার বন্ধ থাকবে।

ডিনারের আমন্ত্রিত অতিথিরা টানেল রোডের পূর্ব মাথা (মনিপুরি পাড়া) দিয়ে এবং জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা বকুল তলা গেট দিয়ে ঢুকতে পারবেন।

আমন্ত্রিত অতিথিরা টানেল রোডের পূর্ব মাথা (মনিপুরি পাড়া) দিয়ে ঢুকে বামে মোড় নিয়ে দক্ষিণ প্লাজায় ডানে মোড় নিয়ে ভেন্যু গেটে ড্রপ করে বামে মোড় নিয়ে মানিক মিয়া এভিনিউ সড়কে পার্কিং করবেন।

যারা খামারবাড়ী-জাতীয় সংসদ বকুলতলা গেট দিয়ে ঢুকবেন, তারা বামে মোড় নিয়ে ভেন্যু গেটে ড্রপ করে আবার বামে মোড় নিয়ে মানিক মিয়া এভিনিউতে পার্কিং করবেন।

(ঢাকাটাইমস/০৪নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

যাত্রাবাড়ীতে সাংবাদিকের ওপর হামলা: গ্রেপ্তার ২ 

পুলিশ শুধু আইনশৃঙ্খলায় নয়, মানবিকতায়ও নজির স্থাপন করেছে: ডিএমপি কমিশনার

যুক্তরাষ্ট্র থেকে ডাকযোগে ভয়াবহ মাদকের পার্সেলটি ঢাকায় আসে!

রাজধানীতে হিট স্ট্রোকে রিকশাচালকের মৃত্যু

মুগদায় সড়ক প্রশস্তকরণ: দ্বিতীয় দিনের মতো উচ্ছেদ অভিযানে ডিএসএসসি

তীব্র তাপপ্রবাহের কারণে রাজধানীর সমাবেশ স্থগিত করল বিএনপি

ঋণ শোধ করতে কিডনি বিক্রির লিফলেট বিতরণ, ব্যর্থ হয়ে ব্যাংক ডাকাতির চেষ্টা করেন

ঢাবির সুইমিংপুলে গোসলে নেমে শিক্ষার্থীর মৃত্যু

তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

মুগদায় ভেঙে দেওয়া হচ্ছে সড়কের পাশের স্থাপনা

এই বিভাগের সব খবর

শিরোনাম :