সিংড়ায় অবকাঠামো উন্নয়ন কাজের উদ্বোধন

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৭, ১২:১৮

নাটোরের সিংড়া পৌরসভায় চলতি অর্থ বছরে ১২ কোটি ৬৬ লক্ষ টাকা ব্যয়ে ১৫.০৮ কিলোমিটার সড়ক ও ২.৯ কিলোমিটার ড্রেন নির্মাণের জন্য টেন্ডার আহবান করা হয়েছে। শনিবার রাত ৯টায় টেন্ডারকৃত প্রকল্পসমূহের মধ্যে পৌরসভার ১২নং ওয়ার্ডে শৈলমারী হতে হাজীপুর পর্যন্ত কার্পেটিং রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন করেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এসময় উপস্থিত ছিলেন- সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, সাবেক ইউপি চেয়ারম্যান আদেশ আলী সরদার, জেলা পরিষদ সদস্য রায়হান কবির টিটু, কাউন্সিলর নওশের আলী, যুবনেত্রী রুনা খাতুন প্রমুখ।

সিংড়া পৌরসভা সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ‘তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্প’র আওতায় টেন্ডারকৃত প্রকল্পসমূহের মধ্যে রয়েছে ২২টি সড়ক এবং ৯টি ড্রেন নির্মাণের কাজ- যা চলতি অর্থ বছরেই বাস্তবায়ন করা হবে।

সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০২১ বাস্তবায়নের ক্ষেত্রে এলজিইডি’র এ প্রকল্পটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ, শুধু অবকাঠামোগত উন্নয়নই এই প্রকল্পের একমাত্র লক্ষ্য ও উদ্দেশ্য নয়- বরং পৌরসভাতে সুশাসন প্রতিষ্ঠা করা, নিজস্ব আয়ের উৎসকে আরো সমৃদ্ধ করা, নারী ও দরিদ্র জনগোষ্ঠীকে পৌরসভার উন্নয়ন কাজে সম্পৃক্ত করা এবং সর্বোপরি নাগরিকসেবার মান বৃদ্ধি করা এই প্রকল্পের মুখ্য লক্ষ্য ও উদ্দেশ্য। তাই প্রকল্পসমূহ বাস্তবায়নের মধ্যদিয়ে সিংড়া পৌরবাসীর দীর্ঘদিনের ভোগান্তির অবসান হবে বলে জানান তিনি।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সারাদেশে সরকারের ব্যাপক উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। এরই অংশ হিসেবে রানীভবানী খ্যাত নাটোর জেলার ঐতিহাসিক চলনবিলের সিংড়া পৌরসভার জনসাধারণের শতভাগ নাগরিক সুবিধা নিশ্চিতের লক্ষ্যে ১৫.০৮ কিলোমিটার সড়ক ও ২.৯ কিলোমিটার ড্রেন নির্মাণের কাজ চলমান রয়েছে। যথাযথ সময়ে কাজ শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

(ঢাকাটাইমস/৫অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :