যুক্তরাজ্যে বাংলাদেশি অধ্যুষিত এলাকায় বন্ধ হচ্ছে দুই পুলিশ স্টেশন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৭, ১৪:২৭

যুক্তরাজ্য সরকারের বাজেট ঘাটতির কারণে ডিসেম্বর মাসেই বন্ধ হচ্ছে বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেট কাউন্সিলের দুইটি গুরুত্বপূর্ণ পুলিশ স্টেশন। সেগুলো হচ্ছে- লাইমহাউজ ও ব্রিকলেইন পুলিশ স্টেশন। কাউন্সিল থেকে তা নিশ্চিত করা হয়েছে।

আর্থিক সংকটে অর্থ সাশ্রয়ের জন্য লন্ডনের প্রতিটি কাউন্সিলে একটি মাত্র ফ্রন্টলাইন কাউন্টার সার্ভিস থাকবে বলে জানিয়েছেন মেয়র অফিস ফর পুলিসিং অ্যান্ড ক্রাইম। আগামী চার বছরে পুলিশ স্টেশনের সংখ্যা কমিয়ে প্রায় ৪০০ মিলিয়ন পাউন্ড খরচ কমানোর পরিকল্পনা করেছে সরকার।

টাওয়ার হ্যামলেটস বারার বেথনাল গ্রিন পুলিশ স্টেশনে হবে একমাত্র ফ্রন্টলাইন কাউন্টার সার্ভিস। আগামী ১৪ ডিসেম্বর থেকে লাইম হাউজ ও ব্রিকলেইন পুলিশ স্টেশন বন্ধ হচ্ছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, বন্ধ হতে যাওয়া ব্রিকলেইন পুলিশ স্টেশনে মাত্র ০.৩ অপরাধ ও লাইম হাউজে ১.৯ অপরাধ রেকর্ড করা হতো। তবে বেথনাল গ্রিন স্টেশনে প্রতিদিন গড়ে ৫.১ ক্রাইম রেকর্ড করা হচ্ছে।

পুলিশ স্টেশন বন্ধ হলেও অপরাধ নিয়ন্ত্রণে জরুরি নাম্বার ১০১ এবং অনলাইনে সুবিদা বাড়ানোর উপর জোর দেয়া হচ্ছে। লাইমহাউজ পুলিশ স্টেশন বন্ধ করা হলেও অপারেশনাল পুলিশ বিল্ডিং হিসেবে রাখা হবে। অপরদিকে ব্রিকলেইন পুলিশ স্টেশন বিক্রি করে দেয়া হবে বলে উল্লেখ করা হয়।

(ঢাকাটাইমস/৫নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :