১০ প্রতিষ্ঠানে চাকরি পাবেন গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৭, ১৭:০৮

স্নাতকদের কর্মসংস্থানে বৃহৎ ক্ষেত্র তৈরির লক্ষ্যে রাজধানীর গ্রিন ইউনিভার্সিটি ও স্বনামধন্য প্রতিষ্ঠান ইউএস-বাংলা গ্রুপের মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তির আওতায় যেসব শিক্ষার্থীরা সাফল্যের সঙ্গে পাস করে ইংরেজি ও তথ্য-প্রযুক্তিতে ভালো করবেন তাদেরকে নিশ্চিত চাকরি দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। শুক্রবার গ্রিন বিশ্ববিদ্যালয়ের বোর্ড রুমে সম্পাদিত চুক্তিতে উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির ও ইউএস-বাংলা এয়ারলাইনসের পরিচালক (প্রশাসন) উইং কমান্ডার (অব.) মোহাম্মদ ফেরদৌস ইমাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

চুক্তি অনুযায়ী গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা ইউএস-বাংলা গ্রুপের ১০টি প্রতিষ্ঠান তথা ইউএস-বাংলা এয়ারলাইনস, ইউএস-বাংলা এ্যাসেট, ইউএস-বাংলা লেদার, হাইটেক, মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন, ইউএস-বাংলা ফুড, এ্যাগ্রো, ফ্যাশন, মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং ইউএস বাংলা ফার্মাসিউটিক্যালসে চাকরির সুযোগ পাবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. অধ্যাপক ড. গোলাম সামদানী ফকির আশাবাদ ব্যক্ত করেন, উভয় প্রতিষ্ঠানের মধ্যকার এই সমঝোতা চুক্তি বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়ন বিশেষত গ্রিনের শিক্ষার্থীদের চাকরির ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে। তিনি বলেন, চুক্তির আওতায় গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা ইউএস-বাংলার অন্তত ১০টি প্রতিষ্ঠানে চাকরি ছাড়াও বিভিন্ন সেক্টরে ইন্টার্নশিপ করার সুযোগ পাবেন।

চুক্তি সম্পাদন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান, ডিন অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, ইউএস-বাংলা এয়ারলাইনসের মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পিআর বিভাগের জিএম মো. কামরুল ইসলাম, অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স ডিরেক্টর মো. আশরাফুল আনোয়ার, আইটি ডিরেক্টর ফিজার আহমেদ, ডেপুটি রেজিস্ট্রার মো. মাজহারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৫নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :