‘মুক্তিপণের জন্য শিশু তাওসিফুরকে অপরিকল্পিত অপহরণ’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৭, ১৭:৫১

রাজধানীর গুলশানের পুলিশ প্লাজা থেকে অপহৃত ছয় বছরের শিশু তাওসিফুরকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় তিন অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার তিনজন হলেন রুবেল রানা, শিপন শেখ ও মো. সাগর।

গতকাল শনিবার তেজগাঁও শিল্পাঞ্চল থানার তেজগাঁও-বিজয়সরনি ফ্লাইওভার ও হাতিরঝিল মধ্য কুনিপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে ডিএমপি ও গোয়েন্দা পুলিশের একটি দল।

রবিবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার শেখ নাজমুল আলম বলেন, গত ৩ নভেম্বর সন্ধ্যা সাতটার দিকে মো. মোমিন আহম্মেদ তার স্ত্রী নাজমুন আক্তার ও তাদের ছয় বছরের শিশু সন্তান তাওসিফুর রাহিমসহ পুলিশ প্লাজাতে শপিং করতে আসেন। ওই সময় রুবেল রানা ও তার সহযোগীরা তাওসিফুরকে প্রলোভন দেখিয়ে শপিং মল থেকে অপহরণ করে তেজগাঁও শিল্পাঞ্চলের হাতিরঝিলের সামনে মধ্য কুনিপাড়ায় নিয়ে যায়।

এই পুলিশ কর্মকর্তা বলেন, অপহরণটি পূর্বপরিকল্পিত ছিল না। অপহরণকারীরা অপহরণের জন্য ঘটনাস্থলে ওঁৎ পেতে থাকে এবং সুযোগ পেয়ে বাচ্চাটিকে তারা প্রলোভন দেখিয়ে অপহরণ করে। অপহরণের পর বাচ্চার কাছ থেকে তার বাবার মোবাইল নম্বর নিয়ে কল করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। বিষয়টি তাওসিফুরের বাবা পুলিশকে জানান। পরে গুলশান বিভাগ ও ডিবি উত্তর বাচ্চাকে উদ্ধারের জন্য যৌথ অভিযান চালায়।

শেখ নাজমুল আলম বলেন, অপহরণকারীরা শনিবার ভোর আনুমানিক চারটার দিকে র‌্যাংগস ভবন ফ্লাইওভারের নিচে মুক্তিপণের টাকা নেয়ার জন্য আসে। এর আগেই গোয়েন্দা পুলিশ ছদ্মবেশে তেজগাঁও-বিজয়সরনি ক্রসিংয়ের আশেপাশে অবস্থান নেয়। তথ্যপ্রযুক্তি বিশ্লেষণের মাধ্যমে অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয়ে গোয়েন্দা কর্মকর্তারা ধীরে-ধীরে অগ্রসর হন। পুলিশের উপস্থিতি টের পেয়েই উপর্যুপরি গুলি বর্ষণ করতে করতে অপহরণকারীরা প্রাইভেটকারযোগে পালিয়ে যেতে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে পাঁচ রাউন্ড পিস্তলের গুলি বর্ষণ করে। এক পর্যায়ে অপহরণকারী দলের একজন রুবেল রানা গাড়ি থেকে নিচে পড়ে যায়। তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান মধ্য কুনিপাড়ার হাতিরঝিল সংলগ্ন একটি ঘনবসতিপূর্ণ বাড়ির তৃতীয় তলায় অপহৃত শিশুটি রয়েছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার বলেন, তাৎক্ষণিকভাবে গোয়েন্দা পুলিশ ওই বাড়িতে অভিযান চালিয়ে অপর দুইজন অপহরণকারীকে গ্রেপ্তার করে এবং তাওসিফুরকে উদ্ধার করে।

অভিযানের সময় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের জেষ্ঠ্য সহকারী পুলিশ কমিশনার গোলাম সাকলায়েন গুরুতর আহত হন বলেও জানান এই গোয়েন্দা কর্মকর্তা।

(ঢাকাটাইমস/০৫নভেম্বর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

ডিজিটাল হুন্ডিতে ৪০০ কোটি টাকা পাচার, চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

ইউটিউবে জাল টাকা তৈরি শেখা, রাজমিস্ত্রি-জেলেকে নিয়ে গড়ে তোলা হয় চক্র

দুর্নীতি মামলায় মেজর মান্নান কারাগারে

ভুয়া নিয়োগপত্রে কোটি কোটি টাকা আত্মসাৎ

শিশু বিক্রির অর্ডার নিয়ে অপহরণ করতেন তারা

দুর্নীতির অভিযোগে রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা ​​​​

যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ২২ বছর ধরে তরমুজ ও ওষুধ বিক্রেতা, অতঃপর...

বিমানবন্দরে ডলার কারসাজি, ১৯ ব্যাংকারসহ ২১ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ঢাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শিক্ষার্থীকে মারধর করে ছিনতাইয়ের অভিযোগ

ধানক্ষেতে বিদ্যুতের ফাঁদ পেতে ‘হত্যা’: তিন আসামি গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :