নারায়ণগঞ্জে নাশকতার মামলায় বিএনপির ১৭ নেতাকর্মীর জামিন

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৭, ১৮:৪৯

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ নারায়ণগঞ্জ বিএনপির ১৭ জন নেতাকর্মী নাশকতার মামলায় জামিন পেয়েছেন।

রবিবার নারায়ণগঞ্জ জেলার পৃথক দুটি আদালত থেকে দুই মামলায় ১৭ জন নেতাকর্মী জামিন পান।

রবিবার (৫ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ বেগম হোসনে আরা আক্তারের আদালতে আড়াইহাজার থানার একটি নাশকতার মামলায় হাজির হয়ে জামিন আবেদন করেন নজরুল ইসলাম আজাদ, আড়াইহাজার যুবদলের আহ্বায়ক জুয়েল হোসেন ও ছাত্রদল নেতা সোহাগ। আদালত আগামী ২৬ নভেম্বর পর্যন্ত এ তিন আসামির জামিন আবেদন মঞ্জুর করে।

এর আগে এ মামলায় গত মঙ্গলবার (৩১ অক্টোবর) মামলার ৮৭ জন আসামির মধ্যে ৮১ জন নেতাকর্মী আত্মসমর্পণ করলে আদালত চারজনের জামিন মঞ্জুর করে বাকি ৭৭ জন নেতাকর্মীকে কারাগারে পাঠায়।

এছাড়াও ২০১৩ সালের একটি নাশকতার মামলায় নারায়ণগঞ্জ ২নং বিশেষ ট্রাইবুন্যাল আদালত থেকে জামিন পেয়েছেন বিএনপি নেতা রিপন, হেলাল, ওমর আলী, কামাল হোসেন, নজরুল ইসলাম, রফিকুল ইসলাম, ফজুল মিয়া, নূরা, মঞ্জু, রুবেল হোসেন, নাসির হোসেন, কামাল মিয়া, মাসুদ ও জামাল হোসেন।

দুটি মামলায় আসামিপক্ষের আইনজীবী সাখাওয়াত হোসেন খান জামিনের বিষয়টি নিশ্চিত করে জানান, কেন্দ্রীয় বিএনপি নেতা নজরুল ইসলাম আজাদসহ দুটি মামলায় ১৭ জন নেতাকর্মী আদালতে জামিন পেয়েছেন।

অন্যদিকে রুপগঞ্জ থানার একটি নাশকতার মামলায় ভোলাব ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সুমনের ১০ দিনের রিমান্ড আবেদন নামঞ্জুর করে আদালত আসামিকে কারাগারে পাঠিয়েছে।

এ মামলার আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট একেএম ওমর ফারুক নয়ন জানান, শুক্রবার রাতে রুপগঞ্জ থানার একটি মামলায় সুমনকে গ্রেপ্তার করে ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠায় পুলিশ। রবিবার নারায়ণগঞ্জ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে শুনানি শেষে রিমান্ড নামঞ্জুর করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

(ঢাকাটাইমস/০৫নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :