‘চুরি’র অপবাদে আঙ্গুলে সুঁই ঢুকিয়ে শিশু নির্যাতন

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৭, ১৯:০২

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় শিশু নয়ন মিয়াকে দশ হাজার টাকা চুরির অপবাদে গাছের সাথে বেঁধে তিনটি আঙ্গুলে সুঁই ঢুকিয়ে কঞ্চি ও গাছের ডাল দিয়ে নির্যাতন করা হয়েছে।

উপজেলার সর্বানন্দ ইউনিয়নের রামভদ্র কদম তলা গ্রামে শনিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। শিশু নয়ন একই গ্রামের মৃত আব্দুল আউয়ালের পুত্র।

পুলিশ জানায়, শিশু নয়ন অভাবের তাড়নায় কাজের ছেলে হিসেবে দৈনন্দিন কাজ করত একই গ্রামের ফিড ব্যবসায়ী ফরিদ হাজীর ছেলে কবীরের বাড়িতে।

শনিবার সন্ধ্যা ৬টার দিকে কবীর নয়নকে বলে যে তুই আমার দশ হাজার টাকা চুরি করেছিস, টাকা ফেরত দে- তা নাহলে তোকে জানে শেষ করে ফেলব। নয়নকে নানাভাবে কবীর ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করতে থাকে এবং এক পর্যায়ে শিশু নয়নের বিধবা মাকে ডেকে এনে দশ হাজার টাকা দাবি করে।

নয়ন বলে, আমি কোন টাকা নেইনি। তাহলে কোথা থেকে টাকা দেব। এভাবে বিতর্কের পর কৌশলে নয়নের মাকে কবীরের বাড়ি হতে তাড়িয়ে নয়নকে গাছের সাথে বেঁধে রেখে বাঁশের কঞ্চি ও গাছের ডাল দিয়ে বেঁধে মারতে শুরু করে এমনকি নয়নের তিনটি আঙ্গুলে সুঁই ঢুকিয়ে দিয়ে নয়নকে নির্যাতন করতে থাকে।

নয়নের মা ছেলের নির্যাতনের কথা শুনে বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রের ওসিকে বিষয়টি জানালে তাৎক্ষণিক বামনডাঙ্গা পুলিশ নয়নকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এ ব্যাপারে সুন্দরগঞ্জ উপজেলা ইউএনও এস এম গোলাম কিবরিয়া ঢাকাটাইমসকে বলেন, শিশু নির্যাতনের খবরটি শোনামাত্র শিশু নয়নের শারীরিক ও নিযার্তনের ক্ষত চিহ্ন দেখতে রবিবার বিকালে হাসপাতালে দেখতে যাই এবং তার মুখে নির্যাতনের কথা শুনে হতবাক হয়ে যাই।

কর্তব্যরত চিকিৎসকদের শিশু নয়নকে সুচিকিৎসা দেয়াসহ সকল প্রকার সুযোগ-সুবিধা দিতে নির্দেশ দিয়েছি ও শিশু নয়নের বিধবা মা ও নয়নকে তার উপরে নির্যাতন করা সকল আসামিদের দ্রুত গ্রেপ্তার করে কঠোর শাস্তি প্রদানে আশ্বাস প্রদান করেছি।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিয়ার রহমান ঢাকাটাইমসকে বলেন, এ ঘটনায় শনিবার রাতেই শিশু নয়নের মা বাদী হয়ে চারজনকে আসামি করে একটি মামলা করেছেন। আমরা যেকোন নির্যাতন প্রতিরোধে সবসময় সজাগ। তাই শিশু নয়নের নির্যাতনকারীদের দ্রুত গ্রেপ্তারে চেষ্টা অব্যাহত রেখেছি।

(ঢাকাটাইমস/৫নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :