সুইডেন আওয়ামী লীগের জেলহত্যা দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৭, ১৯:৫৬

সুইডেন আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় চার নেতার শাহাদাৎ বার্ষিকী ও জেলহত্যা দিবস উপলক্ষে এক দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।

শনিবার স্টকহোমের একটি মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় জাতির জনক বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে শাহাদাৎ বরণকারী সকল শহীদ, মহান মুক্তিযুদ্ধে ত্রিশ লক্ষ শহীদ এবং বঙ্গবন্ধুর বিশ্বস্ত জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে আলোচনা সভা শুরু হয়।

দোয়া মাহফিল পরিচালনা করেন সুইডেন আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলম। সংগঠনের সহ-সভাপতি শাহআলম চৌধুরীর সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক ইউসুফ আলী রতনের পরিচালনায় আলোচনা সভায় বক্তারা বলেন, ৭৫ এর ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুকে নির্মমভাবে সপরিবারে হত্যা ও ৩ নভেম্বর জাতীয় চার নেতাকে জেল প্রকোষ্ঠে নির্মমভাবে হত্যা মানবজাতির ইতিহাসে অন্যতম নিষ্ঠুরতম ও বর্বর হত্যাকাণ্ড। একটি দেশের সবচেয়ে নিরাপদ স্থান কারাগারের নির্জন প্রকোষ্ঠে মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব প্রদানকারী চারজন বীর নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমেদ, এ এইচ এম কামরুজ্জামান ও ক্যাপ্টেন মনসুর আলীকে হত্যা করে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার লক্ষ্যে একাত্তরে পরাজয়ের প্রতিশোধ নেয়। যারা হত্যাযজ্ঞ চালিয়েছে এবং এহেন বর্বরতায় মদদ জুগিয়েছে, অবিলম্বে তাদের বিচার কার্যকর করতে হবে।

এসময় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ডঃ ফরহাদ আলী খান, সহ-সভাপতি খালেদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান, সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ মান্নান ও আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মোর্শেদ চৌধুরী বাপ্পি।

সভায় আরো উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা ওয়ালিদ জুয়েল, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম নয়ন, খালেদ আলী ও কাউসার আলী, অভিবাসন বিষয়ক সম্পাদক শ্যামল দত্ত, শামীম আহমেদ, কার্যকরী পরিষদের সদস্য জাহাঙ্গীর আহমেদ, নূর সালাম, সব্যসাচী বড়ুয়া টিলু, মুর্শেদুজ্জামান খান মফিজ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আনিস হাসান তপন, সুমন পুরকায়স্থ, মান্না দেব, নাসির আহমেদ ও পিঙ্কু দেবসহ দলীয় নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/৫নভেম্বর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :