চাঁদপুরে শাশুড়ি হত্যায় জামাতার ফাঁসি

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৭, ২০:২৬

চাঁদপুরের কচুয়া উপজেলার পাড়াগাঁও গ্রামে স্বামী-স্ত্রীর মধ্যে বিবাহের কাবিননামা করা নিয়ে ছুরিকাঘাতে শাশুড়ি খোদেজা বেগমকে হত্যা করার অপরাধে মেয়ের জামাতা এনায়েতুল ইসলাম সোহাগকে ফাঁসি এবং দুই হাজার টাকা জরিমানা করেছে আদালত।

রবিবার বিকাল সাড়ে ৪টায় চাঁদপুরের জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত এনায়েত উল্যাহ বড়গুনা জেলার পাথরঘাটা থানার নাছনা গ্রামের খান বাড়ির মৃত আলী আজম খানের ছেলে।

হত্যার শিকার খোদেজা বেগম কচুয়া উপজেলার ১০ নম্বর গোহট উত্তর ইউনিয়নের পাড়াগাঁও গ্রামের জয়নাব আবেদীনের স্ত্রী।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০১৫ সালে ১৬ এপ্রিল রাত ৮টায় খোদেজা বেগমের মেয়ে শারমিন আক্তার ও তার স্বামী এনায়েত উল্যাহর সাথে বিয়ের কাবিননামা করাকে কেন্দ্র করে ঝগড়া বিবাদ শুরু হয়। এ সময় এনায়েত ঘরে থাকা ধারালো ছুরি দিয়ে শারমিনকে আঘাত করে। এ অবস্থায় শারমিনের মা খোদেজা বেগম মেয়েকে বাঁচাতে এগিয়ে আসলে তাকেও এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করা হয়। একই সময় শারমিনের ভাগিনা সোহাগকে কুপিয়ে জখম করে এনায়েত। তাদের চিৎকারে বাড়ির লোকজন এগিয়ে আসে এবং ঘটনাস্থল থেকেই এনায়েতকে আটক করে পুলিশে সোপর্দ করে।

ঘটনার ১৮ মাস পূর্বে শারমিন ও এনায়েতের চট্টগ্রাম একটি পোশাক কারখানায় কাজ করতে গিয়ে পরিচয় এবং বিয়ে হয়। তারা এরপর কচুয়ায় এসে কিছুদিন শারমিনদের বাড়িতে থাকেন। কিন্তু তাদের বিয়ের কাবিননামা হয়নি। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়ার সূত্রপাত। বিয়ের ১১ মাস পর তারা উভয় কুমিল্লা একটি পোশাক কারখানায় চাকরি নেয়। সেখান থেকে কচুয়া বাড়িতে আসলে এই ঘটনা ঘটে।

ঘটনার পরদিন ১৭ এপ্রিল নিহতের ছেলে জসিম মোল্লা বাদী হয়ে এনায়েতের বিরুদ্ধে কচুয়া থানায় মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কচুয়া থানার তৎকালীন উপ-পরিদর্শক মো. নুরুল আমিন ওই বছর ৩০ জুন আদালতে চার্জশিট দাখিল করেন।

সরকার পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) আমান উল্যাহ বলেন, এ ঘটনায় ১৯ জনের সাক্ষ্য গ্রহণ করে আদালত। এতে আসামির অপরাধী প্রমাণিত হওয়ায় তার উপস্থিতিতে তাকে মৃত্যুদণ্ড এবং দুই হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে স্ত্রীকে জখম করার অপরাধে ১০ বছর সশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা এবং ভাগিনা সোহাগকে জখম করায় তিন বছর কারাদণ্ড এবং এক হাজার টাকা জরিমানা করে আদালত।

(ঢাকাটাইমস/৫নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :