সেরা করদাতা শাওন, দুইয়ে শাকিব খান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০১৭, ১১:১৬

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সেরা করদাতাদের তালিকা প্রকাশ করেছে। অভিনেতা-অভিনেত্রী বিভাগে ২০১৬-১৭ অর্থবছরে সেরা করদাতা হয়েছেন মেহের আফরোজ শাওন। দ্বিতীয় স্থানে রয়েছেন জনপ্রিয় নায়ক শাকিব খান। তৃতীয় হয়েছেন জাহিদ হাসান।

অভিনেতা-অভিনেত্রী বিভাগ ছাড়াও শোবিজ অঙ্গনের সংগীত বিভাগ থেকেও তিনজন সেরা করদাতার নাম প্রকাশ করেছে এনবিআর। প্রথমেই আছে সংগীতশিল্পী রুনা লায়লার নাম। এরপর রয়েছে এসডি রুবেল ও রেজওয়ানা চৌধুরী বন্যার নাম।

আগামী ৮ নভেম্বর সেরা করদাতাদের জন্য সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করেছে এনবিআর। আগারগাঁওয়ের নির্মাণাধীন জাতীয় রাজস্ব ভবনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

কর দেয়ায় উৎসাহিত করতে প্রতি ক্যাটাগরিতে তিনজন সেরা করদাতাদের ট্যাক্সকার্ড দেওয়া হবে বলে জানিয়েছে এনবিআর।

নীতিমালা অনুযায়ী, ট্যাক্স কার্ডধারীদের সরকার বিভিন্ন জাতীয় অনুষ্ঠান, সিটি কর্পোরেশন ও পৌরসভাসহ স্থানীয় সরকার আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ জানাবে। যেকোনো ভ্রমণে সড়ক, বিমান বা জলপথে টিকিট পাওয়ার ক্ষেত্রে তারা অগ্রাধিকার পাবেন। স্ত্রী-স্বামী, নির্ভরশীল পুত্র-কন্যা নিজেদের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে কেবিন সুবিধাও দেওয়া হবে। এ ছাড়া বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ ব্যবহার এবং তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিং পাওয়ার ক্ষেত্রে তারা অগ্রাধিকার পাবেন। ট্যাক্স কার্ড দেওয়ার পর থেকে এর মেয়াদ থাকবে এক বছর।

(ঢাকাটাইমস/০৬নভেম্বর/জেআর/এমআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :