কবি আবুল হোসেন স্মৃতি ট্রাস্টের বৃত্তি পেল ঢাবির বিজনেস স্টাডিজের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০১৭, ১৫:০৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দিয়েছে কবি আবুল হোসেন স্মৃতি ট্রাস্ট। গত শনিবার এক অনুষ্ঠানে ঢাবি উপাচার্য প্রফেসর ড. মো. আখতারুজ্জামান এবং ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নিবাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন ২৫ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তির অর্থ হস্তান্তর করেন। এ সময় ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর শিবলী রুবাইয়াত-উল ইসলাম এবং প্রয়াত কবির পরিবারের সদস্যরা।

বৃত্তিপ্রাপ্ত ১৫ জন ছাত্রী ও ১০ জন ছাত্র জন দেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চল থেকে এসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অত্যন্ত প্রতিযোগিতামূলক ভর্তি পরীক্ষায় অসাধারণ রেজাল্ট করে বিজনেস স্টাডিজ অনুষদে পড়ছে। তাঁরা সকলেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হলে থাকে। এই বৃত্তি পাওয়ার ফলে তাঁদের উচ্চশিক্ষার পথ সুগম হলো।

অনুষ্ঠানে কবির বড় ছেলে জনাব সেলিম আর. এফ. হোসেন বলেন, ‘এই মেধাবী ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদান করতে পেরে কবি আবুল হোসেনের পরিবারের সদস্য হিসেবে আমি অত্যন্ত গর্বিত ও সম্মানিত। আধুনিক মুসলমান বাঙালী কবিদের মধ্যে অন্যতম কবি আবুল হোসেন। তিনি সারাজীবন শিক্ষা প্রসার, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করেছেন। তাঁর সন্তান হিসেবে তাঁর নামে প্রতিভাবান ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদান করতে পেরে আমি আনন্দিত। আমার বিশ্বাস এ বৃত্তির সুবিধা নিয়ে ছাত্রছাত্রীরা আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠবে।’

অনুষ্ঠানে আবৃত্তিকার হাসান আরিফ প্রয়াত কবি আবুল হোসেনের দুটি কবিতা পাঠ করেন।  প্রথমবারের মত কবি আবুল হোসেন স্মৃতি ট্রাস্টের উদ্যোগে এই শিক্ষাবৃত্তি প্রদান করা হলো। আগামীতে ট্রাস্টের উদ্যোগে মানুষ ও সমাজের কল্যাণে আরও কার্যক্রম গ্রহণ করা হবে বলে কবি পরিবারের সদস্যরা জানান।

ঢাকাটাইমস/০৬নভেম্বর/টিএমএইচ

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত