পরীক্ষার্থীর কাছে উত্তর সরবরাহের চেষ্টা, তিন ছাত্রের কারাদণ্ড

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০১৭, ১৫:৩৮

চলতি জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় পরীক্ষার্থীদের কাছে উত্তর সরবরাহ করার সময় তিন ছাত্রকে হাতেনাতে আটক করেছে পুলিশ। রাজশাহীর তানোর উপজেলার তালন্দ উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত তাদের একমাস করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

দণ্ডপ্রাপ্তরা হলো উপজেলার কামারগাঁ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র তুষার মৃধা (১৯), রাজশাহী সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র রনি আহমেদ (২৫) ও রাজশাহী সরকারি সিটি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র মো. আব্দুল্লাহ (১৯)। তানোর উপজেলার বিভিন্ন গ্রামে তাদের বাড়ি।

এদিকে ওই পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলা করে উত্তর সরবরাহ করার সুযোগ সৃষ্টি করার অভিযোগে কেন্দ্র থেকে পাঁচ শিক্ষককে অব্যাহতি দেয়া হয়েছে। তারা হলেন- উপজেলার মির্জাপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কফিল উদ্দিন, ইলামদহি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হোসনে আরা, পারিশো উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক একরামুল হক, বনকেশর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাইনুল ইসলাম ও কামারগাঁ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক উৎপল কুমার।

কেন্দ্র সচিব আলতাফ হোসেন বলেন, তাদের অব্যাহতি দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার পরীক্ষা চলাকালে দণ্ডপ্রাপ্ত তিন ছাত্র মুঠোফোনে প্রশ্নের উত্তরের ছবি তুলে জানলা দিয়ে তিন পরীক্ষার্থীর কাছে সরবরাহ করছিল। এ সময় দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদের আটক করে। এরপর দুপুরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়।

এ সময় আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মামুন তাদের একমাস করে কারাদণ্ডের আদেশ দেন। এছাড়া দুই কক্ষের ওই পাঁচ শিক্ষককেও দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

(ঢাকাটাইমস/০৬নভেম্বর/আরআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :