নাটোরে চিতলগাড়ী খাল উদ্ধারে কাজ শুরু

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০১৭, ১৮:০৫

নাটোর পৌরশহরের জলাবদ্ধতা নিরসনে অবৈধভাবে দখল হয়ে যাওয়া শহরের চিতলগাড়ী খাল উদ্ধারে কাজ শুরু করেছে নাটোর পৌরসভা। সোমবার শহরের আলাইপুর এলাকায় চিতলগাড়ী জলার অবৈধ দখলে থাকা দু'পাশ উচ্ছেদ করে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন করেন নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন।

এসময় নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. চিত্ত লেখা নাজনিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুনিরুজ্জামান ভুঁঞাসহ প্রশাসন এবং পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জলবায়ু ট্রাস্ট ফান্ডের আওতায় দুই কোটি টাকা ব্যয়ে শহরের আলাইপুর থেকে নারদ নদ পর্যন্ত আধা কিলোমিটার ড্রেন নির্মাণ করছে নাটোর পৌরসভা। এই ড্রেনেজ ব্যবস্থা তৈরি হলে নাটোর পৌরসভার আলাইপুর, পিলখানাসহ অন্তত ৬ থেকে ৮টি মহল্লা জলাবদ্ধতার হাত থেকে মুক্তি পাবে।

এ ব্যাপারে নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি বলেন, চিতলগাড়ী খালটি অবৈধভাবে দখল করায় শহরের জল নিষ্কাসন ব্যবস্থা একেবারে ভেঙে পড়েছিল। ফলে পৌরসভার আলাইপুর, পিলখানা ফৌজদারীপাড়াসহ অন্তত ৬ থেকে ৮টি মহল্লা জলাবদ্ধতার শিকার হয়। এসব এলাকার মানুষের দাবির প্রেক্ষিতে জলবায়ু ট্রাস্ট ফান্ডের আওতায় দুই কোটি টাকা ব্যয়ে এই খালটি উদ্ধার এবং পুনঃখননের কাজ শুরু করা হল। সবার সহযোগিতা পেলে ভুষিখালী খাল, কলেজ খালসহ পৌর এলাকার সবকয়টি খাল অবৈধ দখলমুক্ত করা হবে।

(ঢাকাটাইমস/৬নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :