মেলায় সাত প্রতিষ্ঠানের ৫৯ কোটি টাকার আয়কর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০১৭, ২২:১২

আয়কর মেলার ষষ্ঠ দিন সোমবার বিকালে আগারগাঁও মেলা প্রাঙ্গণে এক অনুষ্ঠানে দেশের সাতটি বৃহৎ প্রতিষ্ঠান এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমানের হাতে ৫৯ কোটি টাকার আয়করের চেক হস্তান্তর করেন। প্রতিটি প্রতিষ্ঠানই জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আওতাধীন বৃহৎ করদাতা ইউনিটের (এলটিইউ) আওতায় কর দেয়।

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানি লিমিটেড ১৪ কোটি টাকা, ব্যাংক এশিয়া লিমিটেড পাঁচ কোটি টাকা, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড পাঁচ কোটি টাকা, আইডিএলসি ফিন্যান্স লিমিটেড পাঁচ কোটি টাকা, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড ১০ কোটি টাকা, সাধারণ বীমা কর্পোরেশন ১০ কোটি টাকা ও উত্তরা ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ১০ কোটি টাকাসহ সর্বমোট ৪৫ কোটি টাকার আয়কর দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ সচিব মো. আলমগীর। এছাড়া এনবিআর সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) ও আয়কর মেলা-২০১৭ এর সমন্বয়ক মো. আব্দুর রাজ্জাক, এলটিইউ এর কমিশনার মো. আলমগীর হোসেনসহ এনবিআরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ সচিব মো. আলমগীর ও তার সহধর্মীনী বিলকিস আক্তারকে ইনকাম ট্যাক্স আইডি কার্ড দেয়া হয়।

আয়কর মেলায় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আওতাধীন বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ)-আয়কর শাখা আয়কর সেবা দিয়ে আসছে। এলটিইউ বুথ থেকে করদাতারা আয়কর সেবা ও রিটার্ন দাখিলের সুযোগ পাচ্ছেন। মেলার প্রথম দিন এলটিইউ সেবা দিচ্ছে।

এলটিইউ বর্তমান এনবিআরের ‘সুশাসন ও আধুনিক ব্যবস্থাপনা কাঠামোর’ আওতায় করদাতাদের সেবা দিয়ে যাচ্ছে। মেলায় এলটিইউ এর বুথ থেকে করদাতাদের এলটিইউ থেকে প্রকাশিত হ্যান্ডবুক, তথ্যকনিকা ও অনলাইনে আয়কর রিটার্ন দাখিলের নির্দেশিকা ইত্যাদি দিচ্ছে।

(ঢাকাটাইমস/৬নভেম্বর/জেআর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :