দুই কোম্পানির বোনাস ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০১৭, ১০:৫০

শেয়ারবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য বোনাস ঘোষণা করেছে। কোম্পানিগুলো হচ্ছে: এটলাস বাংলাদেশ লিমিটেড ও মতিন স্পিনিং লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এটলাস বাংলাদেশ লিমিটেড: শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি এটলাস বাংলাদেশ লিমিটেড ৩০ জুন ২০১৭ সালে আর্থিক বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ (২ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক) ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২.৬৩ টাকা। আর চলতি বছরের ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬৫ টাকায়। কোম্পানির ঘোষিত ডিভিডেন্ড ও অন্যান্য আলোচ্য বিষয়গুলো শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামি ২১ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ২৭ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, কোম্পানিটির আগের বছর শেয়ারপ্রতি লোকসান হয়েছিল ১.২৫ টাকা এবং এর বিপরীতে ১৫ শতাংশ (১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক) ডিভিডেন্ড ঘোষণা করেছিল।

মতিন স্পিনিং লিমিটেড: শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি মতিন স্পিনিং লিমিটেড ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৬৮ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪১ টাকা ৯৯ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩০ নভেম্বর।

(ঢাকাটাইমস/০৭নভেম্বর/আলাল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা