আয়ারল্যান্ডে আ.লীগের আলোচনা সভা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০১৭, ১২:০১

আয়ারল্যান্ডের ডাবলিন আওয়ামী লীগের আসন্ন সম্মেলন নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গত শনিবার ডাবলিনের মাম’স রেস্তোরাঁতে ডাবলিন আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় অংশ নেন কর্ক আওয়ামী লীগ, গলওয়ে আওয়ামী লীগ, কেরি আওয়ামী লীগ, কিলডায়ের আওয়ামী লীগ, লিমেরিক আওয়ামী লীগ ও ডাবলিন আওয়ামী লীগের বিশিষ্ট নেতারা।

আলোচনা সভায় বক্তারা বলেন, আমরা এতদিন বিভিন্ন গ্ৰুপে বিভক্ত ছিলাম, কিন্তু ডাবলিন আওয়ামী লীগ নিয়ে আজ সমস্ত আয়ারল্যান্ড আওয়ামী লীগ ঐক্যবদ্ধ এবং ডাবলিনে বসবাসকারী কর্মীরাই সিদ্ধান্ত নেবেন আসন্ন সম্মেলন কীভাবে অনুষ্ঠিত হবে।

এ সময় বক্তব্য দেন আয়ারল্যান্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কিবরিয়া হায়দার, আয়ারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলাল হোসেন , প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক রফিক খান, ফয়জুল্লাহ শিকদার, কামরুজ্জামান ও সৈয়দ বিপুল, মাসুদ শিকদার, মিনহাজুল আমিন শাকিল, ফিরোজ, অলক সরকার প্রমুখ।

পরে সভার সর্বসম্মতিক্রমে ডাবলিন আওয়ামী লীগের সম্মেলন আগামী ডিসেম্বর মাসের ১৮ তারিখ রোজ সোমবার ধার্য করা হয়। সেইসাথে ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ উপস্থিত সবার মতামত ও সমর্থনের ভিত্তিতে ডাবলিন আওয়ামী লীগের সম্মেলন সম্পাদনের কার্যভার ডাবলিন আওয়ামী লীগের আহ্বায়ক ফিরোজ হোসেনের ওপর ন্যস্ত করা করা হয়।

অনুষ্ঠানে নবগঠিত আয়ারল্যান্ড ছাত্রলীগের সভাপতি নোমান চোধুরী ও সাধারণ সম্পাদক রিব্বী ইসলামসহ কাউন্টি কর্ক ও লিমেরিক থেকে আগত সহ-সভাপতি হাসান হাবিব সজীব নাজমুল ও যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজ রউফ জুয়েলকে আয়ারল্যান্ড আওয়ামী লীগ ও আয়ারল্যান্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তৌহিদ হাসান ও সাধারণ সম্পাদক এ আর নয়নের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, কাউন্টি গল্ওয়ে থেকে আগত জামাল বশির (সাবেক সভাপতি বাংলাদেশ গল্ওয়ে কমিউনিটি ), সামীর জসিম (সাধারণ সম্পাদক, গলওয়ে আওয়ামী লীগ ), আজিমুল হোসেন আজিম (বিশিষ্ট ব্যবসায়ী)। কাউন্টি খিলডেয়ার থেকে আগত, মিজান রহমান (সভাপতি, কিলডেয়ার আওয়ামী লীগ)। কাউন্টি ডাবলিন থেকে আগত, ডাবলিন আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি থেকে উপস্থিত জসিম পাটোয়ারী ও খন্দকার হাসান রুমন, শ্রী সমীর কুমার ধর (সদস্য সচিব)। সদস্যের মধ্যে ছিলেন, সাব্বীর হোসেন, শফিকুর রহমান, প্রবীর সরকার, নাজমুল হক, মো. সুমন, সাজ্জাদুর রহমান প্রমুখ।

(ঢাকাটাইমস/০৭নভেম্বর/সিকে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :