‘যতক্ষণ করদাতারা থাকবেন ততক্ষণ মেলা চলবে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ নভেম্বর ২০১৭, ২২:৫৫ | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০১৭, ১৫:১৮

সপ্তাহব্যাপী আয়কর মেলা শেষ হচ্ছে আজ মঙ্গলবার। নির্ধারিত সময় অনুযায়ী রাত আটটায় শেষ হওয়ার কথা এই মেলা। তবে মেলার আয়োজক জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে জানানো হয়েছে, মেলায় যতক্ষণ পর্যন্ত করদাতারা থাকবেন ততক্ষণ মেলা চলবে।

রাজধানীর আগারগাঁওয়ে নির্মাণাধীন রাজস্ব ভবনে চলমান মেলায় মঙ্গলবার দুপুর তিনটার দিকে মাইকে ঘোষণা করা হয়, যতক্ষণ পর্যন্ত সেবা গ্রহীতারা আসবেন ততক্ষণ সেবা দেয়া হবে।

সাংবাদিকরা আগারগাঁও মেলা প্রাঙ্গণে দুপুরে এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমানের কাছে প্রশ্ন করেন, মেলার সময় বাড়ানো হবে কি না? এসময় তিনি জানান, আগামী ১২ নভেম্বর থেকে মাসব্যাপী মেলার পরিবেশ থাকবে সারাদেশের প্রতিটি কর অঞ্চলে। সেখানে আয়কর দাতারা মেলার সুবিধা পাবে। মেলাকে বিকেন্দ্রীকরণ করা হচ্ছে বলেও জানান তিনি।

নজিবুর রহমান জানান, যেসব পরিবার দীর্ঘদিন ধরে আয়কর দিচ্ছে তাদের অর্থমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী ‘কর বাহাদুর’ পুরস্কারে ভূষিত করা হয়েছে। আগামীকাল ৮৪টি পরিবারকে এই সম্মাননা দেয়া হবে।

এবারের আয়কর মেলায় অভূতপূর্ব সাড়া মিলেছে। করদাতাদের ভিড় সামাল দিতে দফায় দফায় সময় বাড়ানো হয়েছে। এবার আয়কর মেলায় ৬ষ্ঠ দিন পর্যন্ত সারাদেশে আয়কর আহরণ হয়েছে এক হাজার ৭৯১ কোটি ১২ লাখ ৭৩ হাজার ৩১০ টাকা।

‘সুখী স্বদেশ গড়তে ভাই, আয়করের বিকল্প নাই’ স্লোগান নিয়ে ১ নভেম্বর থেকে আয়কর মেলা আয়োজন করে এনবিআর। এনবিআরের তথ্য মতে, এবার ঢাকাসহ দেশের ৫৬টি জেলা শহর, ৩৪টি উপজেলা, ৭১টি উপজেলায় (ভ্রাম্যমাণ) আয়কর মেলা শুরু হয়।

(ঢাকাটাইমস/০৭নভেম্বর/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :