বিশ্বজিৎ হত্যা মামলায় খালাস তিন আসামি মুক্ত

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০১৭, ১৮:৫৫

পুরান ঢাকায় দরজি দোকানি বিশ্বজিৎ দাস হত্যা মামলায় খালাস পাওয়া তিন আসামি কারাগার থেকে ছাড়া পেয়েছেন। মঙ্গলবার বিকাল সোয়া চারটার দিকে গাজীপুরের কাশিমপুরের হাইসিকিউরিটি কারাগার থেকে মুক্তি পান তারা।

কারামুক্ত হওয়া তিন আসামি হলেন বরিশালের আগৈলঝাড়া থানার চেংগুটিয়ার এলাকার আতিকুর রহমানের ছেলে এএইচএম কিবরিয়া (৩১), মানিকগঞ্জের সাটুরিয়া থানার রাজৈর এলাকার আশেক উদ্দিনের ছেলে গোলাম মোস্তফা (২৬) এবং নরসিংদীর মনোহরদী থানার চন্দ্রনবাড়ি এলাকার আব্দুল হাইয়ের ছেলে সাইফুল ইসলাম (২৪)।

বিশ্বজিত দাস হত্যা মামলায় নিম্ন আদালত এএইচএম কিবরিয়া ও গোলাম মোস্তফাকে যাবজ্জীবন এবং সাইফুল ইসলামকে মৃত্যুদণ্ড দেন। পরে উচ্চ আদালতে আপিল করলে আদালত তাদের তিনজনকেই ওই মামলা থেকে খালাস দেন।

কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারের জেলার বিকাশ রায়হান জানান, উচ্চ আদালতের আদেশ মঙ্গলবার দুপুরে কারাগারে পৌঁছার পর যাচাইবাছাই শেষে বিকাল সোয়া চারটার দিকে তাদের কারাগার থেকে মুক্তি দেয়া হয়।

২০১৩ সালের ডিসেম্বরে ওই তিনজনসহ এই মামলার পাঁচ আসামিকে কারাগারে পাঠানো হয়। মামলাটিতে মৃত্যুদণ্ড পাওয়া অন্য দুই আসামি নাহিদ ও শাকিল কারাগারে আছেন।

উল্লেখ্য, ২০১২ সালের ৯ ডিসেম্বর বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের অবরোধ কর্মসূচি চলাকালে বাহাদুর শাহ পার্কের কাছে পথচারী বিশ্বজিৎ দাসকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে ছাত্রলীগ কর্মীরা।

ঢাকাটাইমস/৭নভেম্বর/আরজে/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :