গোমদন্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের জাতীয়করণ পূনর্বহাল দাবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০১৭, ১৯:১৫

চট্টগ্রামের বোয়ালখালীস্থ পৌর সদরের গোমদন্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় জাতীয়করণে বার বার ষড়যন্ত্র করা হচ্ছে বলে অভিযোগ করে স্কুলটির জাতীয়করণ পূনর্বহালের দাবিতে মঙ্গলবার বিকালে জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেছে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রী পরিষদ।

জাতীয়করণের প্রয়োজনীয় শিক্ষার্থী, ভালো ফলাফল, ভূমি, অবকাঠামো, যোগাযোগ ব্যবস্থা, উন্নত কম্পিউটার ল্যাব, সমৃদ্ধ লাইব্রেবি, মাল্টিমিডিয়া ক্লাসরুম, সুপরিসর খেলার মাঠ, ক্যাচমেন্ট এরিয়ার জনসংখ্যাসহ সব যোগ্যতা থাকায় গোমদন্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়কে সরকারিকরণ ঘোষণা করা হয়। সেই ঘোষণার পুনর্বহালের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করে প্রাক্তন শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিদ্যালয়ের সাবেক ছাত্র প্রতাপ বড়ুয়া কমরেড।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ২৪ আগস্ট গোমদন্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়কে সরকারি নিয়মাবলীর শতভাগ যাছাইয়ের মাধ্যমে জাতীয়করণ ঘোষণা করা হয়। কিন্তু পরবর্তীতে গোমদন্ডী স্কুলকে বাদ দিয়ে প্রজ্ঞাপন লঙ্ঘন করে একই উপজেলার কধুরখীল উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণ ঘোষণা করা হয়।

বিএনপি সরকারের গত শাসনামলেও জাতীয়করণের সব প্রস্তুতির পরও জাতীয়করণ ঘোষণার আগ মুহূর্তে ষড়যন্ত্রের শিকার হয়ে আসছে বলে অভিযোগ করে শিক্ষার্থীরা বলেন, এই সরকারের আমলেও বোয়ালখালী উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয়কে সরকারিকরণ না করে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. ইউনুস তথ্য জালিয়াতির মাধ্যমে উপজেলা থেকে প্রায় চার কি.মি দূরের কধুরখীল উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণে সাহায্য করেছেন। যা নিতান্তই নিন্দনীয় ও গর্হিত কাজ।

চলতি বছরের গত ২৪ই আগস্ট প্রধানমন্ত্রীর একান্ত সচিব সাজ্জাদুল হাসানের স্বাক্ষরিত প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস বিজ্ঞপ্তির ৪৭ নম্বর তালিকায় গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয়ের নাম লিপিবদ্ধ ছিল। কিন্তু গত ১৮ অক্টোবর উপসচিব আবু আলী মো. সাজ্জাদ হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে গোমদন্ডী পাইলট স্কুলের জায়গায় একই উপজেলার কধুরখীল উচ্চ বিদ্যালয়ের নাম লিপিবদ্ধ করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রাক্তন ছাত্র বাবু প্রমথ বড়ুয়া, এস এম মনজুর আলম, শেখ শহীদুল আলম, নাজিম উদ্দিন, ইউনুস কামাল পারভেজ, শৈবাল দাশ, নুরুল আলম, সালাউদ্দিন চৌধুরী, বিষু ঘোষ, বশির চৌধুরী রানা, মো. আলমগীর চৌধুরী রানা, মো. ফারুক ইসলাম, জিয়াউর রহমান, এন এইচ সাজ্জাদ, গৌরব চক্রবর্তী, নিপু ধর প্রমুখ।

(ঢাকাটাইমস/৭নভেম্বর/এনএইচ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন ও দ্রুত সেবা প্রদানে নির্দেশ উপাচার্যের

বরিশালে ভিবিডির 'হিটস্ট্রোক প্রতিরোধ ও সচেতনতা' বিষয়ক ক্যাম্পেইন

সনদ জালিয়াতি: কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানকে অব্যাহতি

প্রচণ্ড দাবদাহের কারণে অনলাইনে ক্লাস নেবে কুবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :