নির্বাচনী পরীক্ষায় ফেল করে ডিসি কার্যালয়ের সামনে বিক্ষোভ

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০১৭, ২০:০১

পরীক্ষায় ফেল করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করেছে শহরের একটি বালিকা বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী। ফেল করায় আগামী বছর এসএসসি পরীক্ষার্থী হতে পারছে না তারা।

মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করে অকৃতকার্য শিক্ষার্থীরা। ওই সময় ফেল করা শিক্ষার্থীদের মধ্যে থেকে বেশকজন জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছে।

দশম শ্রেণিতে পড়–য়া এসব বিক্ষোভকারী শিক্ষার্থীদের হাতে দেখা গেল দুই তিনটা করে স্মার্টফোন। পরীক্ষায় তারা একেকজন ৩/৪টা বিষয়ে ফেল করেছে। এসব ‘স্মার্টফোন ওয়ালা’ শিক্ষার্থীদের সঙ্গে শামিল ছিলেন তাদের অভিভাবককরাও।

জানা গেছে, নারায়ণগঞ্জ শহরের দেওভোগ এলাকায় অবস্থিত ঐতিহ্যবাহী মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির টেস্ট পরীক্ষায় শিক্ষার্থীরা অকৃতকার্য হয়ে ফরম পূরণ করতে না পেরে এ বিক্ষোভ মিছিল করেছে।

এর আগে সকালে মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান করে বিক্ষোভ করে শিক্ষার্থী ও অভিভাবকরা। জেলা প্রশাসক রাব্বি মিয়া স্কুলের ম্যানেজিং কমিটির সঙ্গে আলোচনা করে বুধবার বিকেলে অভিভাবকদের সিদ্ধান্ত জানাবেন বলে জানিয়েছেন।

জানা গেছে, স্কুলটি থেকে এবার দশম শ্রেণির টেস্ট পরীক্ষায় তিন বিভাগ থেকে ৫৩১ জন শিক্ষার্থী অংশ নেয়। তাদের মধ্যে ১৭৮জন অকৃতকার্য হয়েছে যাদের সবাই দু’টি বা এর বেশী বিষয়ে উত্তীর্ণ হতে পারেনি।

এ বিষয়ে বিদ্যালয়ের অধ্যক্ষ অধ্যাপক অশোক তরু বলেন, ম্যানেজিং কমিটি আছে। ভালো মন্দ তারা বোঝেন। তাদের সিদ্ধান্তই আমাদের সিদ্ধান্ত।

(ঢাকাটাইমস/০৭নভেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :