লংগদু অগ্নিকাণ্ড: গুনবালা চাকমার পরিবারকে আর্থিক সহায়তা

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ নভেম্বর ২০১৭, ২২:২৭ | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০১৭, ২২:২৪

গত ২ জুন রাঙামাটির জেলার তিন আদিবাসী গ্রামে অগ্নিসংযোগের ঘটনায় আগুনে পুড়ে মারা যাওয়া গুণবালা চাকমার পরিবারকে আর্থিক সহযোগিতা দিয়েছে রাঙামাটি জেলা পরিষদ।

মঙ্গলবার সকালে পরিষদের কার্যালয়ে গুণবালা চাকমার মেয়ে কালা সোনা চাকমার হাতে ৫০ হাজার টাকা তুলে দেন পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা। একই সময় গত ১ মে খাগড়াছড়ি জেলায় ৪ মাইল এলাকায় হত্যার শিকার করা লংগদু ইউনিয়ন যুবলীগ নেতা মোটরবাইক চালক মো. নুরুল ইসলাম নয়নের স্ত্রী জাহেরা বেগমের হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেন পরিষদের চেয়ারম্যান।

অনুষ্ঠানে পরিষদের সদস্য মো. জানে আলম ও রেমলিয়ানা পাংখোয়া উপস্থিত ছিলেন।

মঙ্গলবার পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্ষতিগ্রস্ত পরিবারদের সহযোগিতা প্রদানের খবর জানানো হয়।

গত ১ জুন দিঘীনালা- খাগড়াছড়ি সড়কের খাগড়াছড়ি সদর থানার চার মাইল এলাকায় স্থানীয় যুবলীগ নেতা মো. নুরুল ইসলাম নয়নের লাশ পাওয়া যায়। তিনি মোটরসাইকেলে ভাড়ায় যাত্রী নিয়ে লংগদু থেকে খাগড়াছড়ি গিয়েছিল। পরদিন ২ জুন সকালে লংগদুর বাট্ট্যাপাড়ায় আনা হলে এই লাশ নিয়ে বাইট্ট্যা পাড়া থেকে লংগদু সদর পর্যন্ত শোক মিছিল বের করে বাঙালিরা। এই মিছিলটি আদিবাসী অধ্যুষিত এলাকা তিনটিলা পাড়ায় আসলে গুজব ছড়িয়ে আদিবাসীদের বাড়িঘরে অগ্নিসংযোগ করা হয়। এই ঘটনায় চার গ্রামের প্রায় ২২৪টি আদিবাসী ঘর পুড়ে যায়। লংগদু ইউপি চেয়ারম্যানের ঘরের ভেতরে আগুনে পুড়ে মারা যান গুণামালা চাকমা (৭০)। কিন্তু গুণবালা মারা যাওয়ার ঘটনা শুরু থেকে অস্বীকার করে আসছিল প্রশাসন।

(ঢাকাটাইমস/০৭নভেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :