কমলনগরে জেডিসি কেন্দ্রের সহকারী সচিবসহ ৫ শিক্ষক প্রত্যাহার

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ নভেম্বর ২০১৭, ০০:১১ | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০১৭, ০০:০৮

লক্ষ্মীপুরের কমলনগরে পরীক্ষা চলার সময় জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষাকেন্দ্রে কক্ষ পরিদর্শকের কাছে মোবাইল জব্দের ঘটনায় এক সহকারী সচিবসহ পাঁচ শিক্ষককে প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাসির উদ্দিন সরোওয়ার ও জেডিসি পরীক্ষাকেন্দ্র সচিব মাওলানা মোহাম্মদ আলী হোছাইন স্বাক্ষরিত পৃথক চিঠিতে এ তথ্য জানা যায়। এর আগে সোমবার দুপুরে উপজেলার হাজিরহাট হামেদিয়া ফাজিল ডিগ্রি মদ্রাসার কেন্দ্র তোয়াহা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয় ও মূল কেন্দ্র থেকে পরিদর্শকদের কাছ থেকে ১৭টি মোবাইল জব্দ করা হয়।

প্রত্যাহার হওয়া শিক্ষকরা হলেন হাজীপাড়া আল-আরাফাহ দাখিল মাদ্রাসার সহকারী মৌলভী হামিদুর রহমান, মাতাব্বরনগর দারুচ্ছুন্নাত আলিম মাদ্রাসার জুনিয়র মৌলভী মো. আমীর হোসাইন, হাজিরহাট হামেদিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার সহকারী মৌলভী মো. আখতার হোছাইন ও তোরাবগঞ্জ আহমদিয়া দাখিল মাদ্রাসার সহকারী মৌলভী মো. হাফিজ উল্যাহ।

এছাড়া প্রশাসনিক কারণে হাজিরহাট হামেদিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা কেন্দ্রের সহকারী সচিব মাওলানা দেলোয়ার হোসেনকে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়। তিনি হাজিরহাট হামেদিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার উপাধ্যক্ষ।

জানা যায়, নিয়মানুযায়ী কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছাড়া পরীক্ষার হলে অন্য কোনো শিক্ষক, পরীক্ষার্থী মোবাইল ফোন বা অন্য কোনো ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার না করার বিধান থাকলেও শিক্ষকরা পরীক্ষার হলে সচারচর মোবাইল ব্যবহার করছেন। সোমবার দুপরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার নজরে আসলে হাজিরহাট হামেদিয়া ফাজিল ডিগ্রি মদ্রাসার কেন্দ্র তোয়াহা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয় ও মূল কেন্দ্র থেকে পরিদর্শকদের কাছ থেকে ১৭টি মোবাইল জব্দ করা হয়।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাসির নাসির উদ্দিন সারোয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

(ঢাকাটাইমস/০৭নভেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :