নর্থ সাউথের শিক্ষক সিজার ‘নিখোঁজ’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ নভেম্বর ২০১৭, ১৪:৪৮ | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০১৭, ১৪:০৯

বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথের এক শিক্ষক নিখোঁজ হয়েছেন বলে অভিযোগ করেছে তার পরিবার। তার নাম মোবাশ্বের হাসান সিজার। তিনি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান ও সমাজ বিজ্ঞানের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

পুলিশের কাছে পরিবারের পক্ষ থেকে করা অভিযোগে বলা হয়, মঙ্গলবার সকালে রামপুরার বাসা থেকে বের হয়েছিলেন সিজার। রাতে ফেরার কথা থাকলেও তিনি আর বাসায় ফেরেননি।

এ ঘটনায় মঙ্গলবার রাতে খিলগাঁও থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন সিজারের বাবা মোতাহার হোসেন। খিলগাঁও থানার সাধারণ ডায়েরি নম্বর-৪৭১।

সিজারের চাচা মঞ্জুর হোসেন ঢাকাটাইমসকে বলেন, ‘গতকাল মঙ্গলবার সকাল সাতটার সময় খিলগাঁও থানার দক্ষিণ বনশ্রীর জে ব্লকের বাসা থেকে বের হয় সিজার। এরপর শেষ বিকাল চারটার সময়ে তার পরিবারের সঙ্গে কথা হয়। পরে সে ইউএনডিপির একটি অফিসে যায়। রাত নয়টার সময় বাসায় ফেরার কথা থাকলেও তিনি আর বাসায় ফেরেননি। পরে তার বাবা সিজারের মোবাইল ফোনে কল করলেও সেটি বন্ধ পাওয়া যায়।’

সিজারের বাবা মোতাহার হোসেন পরিকল্পনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে অবসর নিয়েছেন।

দক্ষিণ বনশ্রীর বাসায় তিনি বাবা-মা, বোন এবং একটি মেয়ের সন্তানের সঙ্গে বসবাস করতেন সিজার। কিছুদিন আগে স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয় তার।

খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান বলেন, ‘গতকাল মধ্যরাতে এ সংক্রান্ত একটি সাধারণ ডায়েরি করা হয়েছে খিলগাঁও থানায়। আমরা খুবই গুরুত্ব সহকারে তা তদন্ত করছি।’

সিজার এক সময়ের সাংবাদিক ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। এরপর অনলাইন নিউজপোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে কাজ করে পরে উচ্চ শিক্ষার জন্য অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডে পাড়ি জমান।

সিজার বিশ্বায়ন, ইসলাম, জঙ্গিবাদ নিয়ে নানা গবেষণা করছিলেন। তাঁর এক আত্মীয় বিআইডিসির সিনিয়র রিসার্চ ফেলো মনজুর হোসেন গতকাল মঙ্গলবার রাতে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সিজারের নিখোঁজ হওয়ার বিষয়টি জানান।

(ঢাকাটাইমস/০৮নভেম্বর/এএ/ডব্লিউবি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :