এনবিআরের সম্মাননা করদাতাদের উৎসাহিত করবে: রুনা লায়লা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ নভেম্বর ২০১৭, ২২:৩০ | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০১৭, ১৪:৫০

এনবিআরের দেয়া সম্মাননা করদাতাদের আরও উৎসাহিত করবে বলে মন্তব্য করেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী রুনা লায়লা। ঢাকাটাইমসকে তিনি বলেছেন, ‘কর দিতে এই সম্মাননা আমাদের আরও উৎসাহিত করবে।

বুধবার দুপুরে শেরে বাংলা নগরে নির্মাণাধীন জাতীয় রাজস্ব ভবনে এনবিআর আয়োজিত ‘কর বাহাদুর পরিবার, সেরা করদাতা সম্মাননা ও এনবিআর সেরা রিপোর্টার অ্যাওয়ার্ড-২০১৭’ অনুষ্ঠানে যোগ দিতে এসে ঢাকাটাইমসকে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন। অনুষ্ঠানে সেরা করদাতাদের হাতে পুরস্কার তুলে দেন অর্থ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. আব্দুর রাজ্জাক, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। সভাপতিত্ব করছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

রুনা লায়লা বলেন, ‘যাদের করযোগ্য আয় আছে তাদের প্রতিজনকে কর দেওয়া উচিত। করের টাকাতেই দেশের উন্নয়ন হয়। আমি এই অনুষ্ঠানের আয়োজন করায় এনবিআরকে ধন্যবাদ জানাচ্ছি।’

অনুষ্ঠানে অংশ নিতে আসা কণ্ঠশিল্পী এসডি রুবেল ঢাকাটাইমসকে বলেন, জনগণের মধ্যে কর দেওয়ার প্রবণতা বেড়েছে। আর এনবিআরের এ আয়োজন তাদের আরও কর দেয়ার বিষয়ে সতেচন করে তুলছে।

সেরা করদাতা হিসেবে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১৪১টি ট্যাক্স কার্ড দিচ্ছে জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর। শিল্পীদের মধ্যে সেরা করদাতা হয়েছেন যথাক্রমে রুনা লায়লা, রেজওয়ানা চৌধুরী বন্যা ও এস ডি রুবেল। আজ রেজওয়ান চৌধুরী বন্যা আসেননি।

নভেম্বর থেকে আয়কর মেলা আয়োজন করে এনবিআর। এনবিআরের তথ্যানুসারে এবার ঢাকা বিভাগীয় শহরসহ দেশের ৫৬টি জেলা শহর, ৩৪টি উপজেলা, ৭১টি উপজেলায় (ভ্রাম্যমাণ) আয়কর মেলা অনুষ্ঠিত হয়।

এবারের মেলায় ২২১৭ কোটি ৩৩ লাখ ১৪ হাজার ২২১ টাকার রেকর্ড সংখ্যক আয়কর আহরণ হয়েছে বলে জানিয়েছে এনবিআর। গতবার ছিল ২১২৯ কোটি ৬৭ লাখ ৭৫ হাজার ৮১১ টাকা।

ঢাকাটাইমস/১১নভেম্বর/জেআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে ইসলামী ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :