ট্রেনে আড়াই ঘণ্টায় ঢাকা থেকে চট্টগ্রাম: মন্ত্রী

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ নভেম্বর ২০১৭, ১৯:৩৭ | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০১৭, ১৮:১৯

বুলেট ট্রেনে ঢাকা থেকে চট্টগ্রাম যেতে আড়াই ঘণ্টা সময় লাগবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মজিবুল হক। এ বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে সমীক্ষা চালানো হচ্ছে বলেও জানান মন্ত্রী।

বুধবার কুমিল্লায় একটি অনুষ্ঠানে মন্ত্রী এ কথা জানান। দুপুরে নগরীর পদুয়ার বাজার এলাকার একটি রেস্তোরাঁয় কর অঞ্চল কুমিল্লার আয়োজনে সম্মাননা ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রেলমন্ত্রী।

মন্ত্রী বলেন, রেলে এখন যাত্রীসেবার মান বেড়েছে। যাত্রা আরামদায়ক হওয়ায় ট্রেনে যাত্রী বেড়ে গেছে। বেশি যাত্রী নিয়ে আমাদের হিমশিম খেতে হয়।

মজিবুল হক বলেন, ঢাকা-চট্টগ্রাম ৩২০ কিলোমিটার রেলপথের ডাবল লাইন নির্মাণ কাজ শেষ হওয়ার পথে। এছাড়াও ঢাকা-চট্টগ্রাম রেলপথের দূরত্ব কমিয়ে আনার জন্য ঢাকা-চট্টগ্রাম (ভায়া কুমিল্লার পদুয়ার বাজার ও লাকসাম) রেলপথে আড়াই ঘণ্টার বুলেট ট্রেন চালুর বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে সমীক্ষা চালানো হচ্ছে।

রেলের উন্নয়ন প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিএনপি আমলে কোনো নতুন রেললাইন নির্মাণ হয়নি, কোচ আমদানি হয়নি, স্টেশনগুলো সংস্কার হয়নি। কিন্তু আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর রেলপথ মন্ত্রণালয় প্রতিষ্ঠা করে রেলের অভূতপূর্ব উন্নয়ন কাজ করছে।

কর অঞ্চল কুমিল্লার কর কমিশনার সামস্ উদ্দিন আহমেদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে রেলমন্ত্রী বলেন, করদাতারা পদ্মা সেতু নির্মাণহ দেশ ও জাতির অভূতপূর্ব উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। এক সময় নানান জটিলতার কারণে কর প্রদানকারীদের মধ্যে ভীতি ছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রীর নির্দেশে কর প্রদানকে সহজ করায় মানুষ এখন উৎসাহ আনন্দের মধ্য দিয়ে কর প্রদান করছে।

করদাতারা যেন হয়রানির শিকার না হয় সেদিকে দৃষ্টি দেয়ার জন্য রেলমন্ত্রী কর কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ বেতার কুমিল্লার আঞ্চলিক পরিচালক মো. আসাদ উল্লাহ, কর বাহাদুর পরিবারের সদস্য ও জেলা ১৪ দলের সমন্বয়ক অধ্যক্ষ আফজল খান, এফবিসিসিআইয়ের পরিচালক মাসুদ পারভেজ খান ইমরান, কর অঞ্চলের অধীন কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, লক্ষ্মীপুর ও ফেনী জেলার সেরা করদাতারা।

অনুষ্ঠানে ছয় জেলায় ছয়টি কর বাহাদুর পরিবারসহ ৫৫ জন শ্রেষ্ঠ করদাতাকে সম্মাননা ক্রেস্ট দেয়া হয়।

(ঢাকাটাইমস/০৮নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :