আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্য আটক

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০১৭, ১৯:২৬

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের (আনসারুল্লাহ বাংলা টিম) দুইজন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-১১)। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও ঢাকার রামপুরা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- সৈয়দ রায়হান কবির ওরফে বাবু নাঈম সাইকো মার্শাল ও ফয়সাল রহমান মোয়াজ ওরফে আবু দোজানা। তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র, জঙ্গিবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে। ৭ নভেম্বর মঙ্গলবার রাতে মার্শালকে নারায়ণগঞ্জের সাইনবোর্ড ও দোজানাকে ঢাকার রামপুরা থেকে আটক করা হয়।

বুধবার বিকালে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. শাকিল আহমেদের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়, মার্শাল  ২০১২ সালে জনৈক আব্দুল্লাহর মাধ্যমে জসিম উদ্দিন রাহমানির মসজিদে যাতায়াতের মধ্যদিয়ে উগ্রবাদের দিকে আকৃষ্ট হয় এবং ২০১৩ সালে জনৈক রাহাতের মাধ্যমে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমে যোগদান করে এবং সামরিক প্রশিক্ষণ গ্রহণ করে জঙ্গি কার্যক্রম শুরু করে। সে ২০১৩ থেকে নারায়ণগঞ্জ ও ঢাকার রামপুরা ও বনশ্রী এলাকায় আনসার আল ইসলামের সমন্বয়ক হিসেবে কাজ করে। এছাড়াও সে ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকা হতে সদস্য সংগ্রহ ও অর্থ সংগ্রহের কাজ করে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।

অপরদিকে ফয়সাল রহমান দোজানা জনৈক মুসার হাত ধরে ২০০৫ সালে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরে যোগদান করে একজন সক্রিয় কর্মী হিসেবে ২০১২ সাল পর্যন্ত কাজ করে। সে আনসারুল্লাহ বাংলা টিমে দাওয়াতি ও অর্থ সংগ্রহের কাজ করে আসছিল। সে নারায়ণগঞ্জ ও ঢাকার বিভিন্ন এলাকায় দাওয়াতি কাজের মাধ্যমে সদস্য সংগ্রহ ও অর্থ সংগ্রহের কাজ করত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।

(ঢাকাটাইমস/৮নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত