কঙ্কাল চুরি করে মেডিকেলে নেয়ার পথে দুইজন আটক

ইফতেখার রায়হান, টঙ্গী থেকে
| আপডেট : ০৯ নভেম্বর ২০১৭, ১২:০৫ | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০১৭, ১১:৫৫

গাজীপুরের টঙ্গীতে বাসে তল্লাশি চালিয়ে দুটি কঙ্কালসহ দুই যুবককে আটক করেছে পুলিশ, যারা কবর খুঁড়ে কঙ্কাল চুরি করার পর এগুলো ময়মনসিংহ মেডিকেলে নিয়ে যাচ্ছিল। বুধবার রাতে টঙ্গীর স্টেশন রোড এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন, শেরপুরের নকলা এলাকার ওমর আলির ছেলে এরশাদ (২৬) এবং গাজীপুরের কালিয়াকৈর উপজেলার তাইজুল ইসলামের ছেলে মোতালেব (২২)।

টঙ্গী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মোশারফ হোসেন ঢাকাটাইমসকে জানান, এরশাদ গাজীপুরের শফিপুর এলাকার দুটি কবর থেকে কঙ্কাল চুরি করে বাসযোগে ময়মনসিংহ যাচ্ছিল। রাত আড়াইটার দিকে বাসটি টঙ্গীর স্টেশন রোড এলাকায় আসলে পুলিশ যানটিতে তল্লাশি করে। এ সময় পলিথিনে মোড়ানো দুটি খুলি ও হাড়গোড় দেখতে পেয়ে কঙ্কালসহ দুইজনকে আটক করা হয়। এবং বাসটি জব্দ করা হয়। তবে বাসে থাকা এই চক্রের কয়েকজন কৌশলে পালিয়ে যায়।

আটক এরশাদ পুলিশের কাছে স্বীকার করেছে, কঙ্কালগুলো ময়মনসিংহ মেডিকেল কলেজে বিক্রির জন্য নিয়ে যাচ্ছিল। প্রতিটি কঙ্কাল তারা ৮-১০ হাজার টাকায় বিক্রি করতে পারে। তবে মোতালেব নিজেকে বাসের যাত্রী বলে পুলিশের কাছে দাবি করেন। তাকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

টঙ্গী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ তালুকদার জানান, আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ চলছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তারা কঙ্কাল চুরি চক্রের সাথে জড়িত।

ঢাকাটাইমস/৯নভেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :