বেনাপোলে সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারীদের ধর্মঘটে আমদানি-রপ্তানি বন্ধ

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০১৭, ১৩:৪১

যশোরের বেনাপোল স্থলবন্দরে ভারত থেকে আমদানিকৃত পণ্যবোঝাই ট্রাকের মধ্যে একটি দেশীয় শুটার গান জব্দ করার ঘটনায় সোনিয়া এন্টারপ্রাইজ নামে এক সিঅ্যান্ডএফ কর্মচারী আটকের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বানিজ্য বন্ধ করে দিয়েছে সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারী ইউনিয়ন।

সকাল থেকে কয়েক হাজার কর্মচারী বেনাপোল যশোর সড়ক অবরোধ করে বন্দর এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। বেনাপোল থেকে দূরপাল্লার বাসসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। বন্দর থেকে মালামাল লোড-আনলোডসহ বন্ধ রয়েছে সব ধরনের পন্য খালাস প্রক্রিয়া।

ফলে চাল ও পচনশীল পন্যসহ শতশত পন্য বোঝাইট্রাক আটকে আছে উভয় বন্দর এলাকায়।

প্রসঙ্গত, বুধবার রাত সাড়ে ১০টার দিকে বেনাপোল বন্দরের ভারতীয় ট্রাক টার্মিনালে ভারতীয় এন-২৩ প-০৩৭৩ নম্বার ট্রাকে আগ্নেয়াস্ত্র রয়েছে এমন সংবাদ পেয়ে কাস্টমস, বন্দর, বিজিবি, পুলিশসহ বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ট্রাকের ডালার পেছনে কাগজে মোড়ানো প্যাকেট থেকে পুরনো একটি দেশি ওয়ান শুটার গান ও দুই রাউন্ড বন্দুকের গুলি পাওয়া যায়।

প্রশাসনিক সংস্থার উপস্থিতির খবর পেয়ে ট্রাক থেকে আগেই পালিয়ে গেছেন চালক। ওই ট্রাকের পণ্য চালানে আমদানিকারক ঢাকার ইউনিয়ন লেবেল এক্সসারিজ লি.। আটক কর্মচারী মিকাইল হোসেনের নিঃশর্ত মুক্তি না দেয়া পর্যন্ত আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে আন্দোলনকারীরা জানান।

(ঢাকাটাইমস/৯নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :