পাওনা টাকা আত্মসাৎ করতেই হত্যা

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০১৭, ২০:০০

নারায়ণগঞ্জের আড়াইহাজারে পাওয়ারলুম শ্রমিক ইউনুছ আলী হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন গ্রেপ্তার আনোয়ার।

ঋণ নেয়া চার লাখ টাকা আত্মসাৎ করার উদ্দেশ্যেই আসামি চাচা ভাতিজা মিলে ইউনুছকে শ্বাসরোধে হত্যার পর লাশ একটি বস্তায় করে বাড়ির পাশের পুকুরে ফেলে দিয়েছিল।

বৃহস্পতিবার বিকালে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহবুব মহসীনের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আসামি আনোয়ার।

গ্রেপ্তার আনোয়ার আড়াইহাজার উপজেলার দড়িগাঁও গ্রামের ওয়াজউদ্দীনের ছেলে।

এদিকে হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দড়িগাঁও গ্রামের আফতাবউদ্দিনের ছেলে মকবুলকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা নারায়ণগঞ্জ ডিবি পুলিশের এসআই মফিজুল ইসলাম জানান, ৫ অক্টোবর সন্ধ্যায় মোবাইলে কথা বলতে বলতে বাড়ি থেকে বের হয়ে যান আড়াইহাজারের গহরদী গ্রামের আবুল কাসেমের একমাত্র ছেলে ইউনুছ। তারপর থেকে তিনি নিখোঁজ থাকেন। এ ব্যাপারে আড়াইহাজার থানায় ৬ অক্টোবর ইউনুছের বোন মল্লিকা বেগম বাদী হয়ে একটি সাধারণ ডায়েরি করেন। পরে মল্লিকা বেগম নারায়ণগঞ্জ ডিবি পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ দেন।

জিডির সূত্র ধরে প্রযুক্তি ব্যবহার ও মোবাইল ট্র্যাকিং করে গত রবিবার রাতে দক্ষিণ কেরানীগঞ্জ থেকে আনোয়ারকে গ্রেপ্তার করা হয়। পরে তিনি স্বীকার করেছেন- তারা চাচা ভাতিজা মিলে ইউনুছকে শ্বাসরোধে হত্যার পর লাশ একটি বস্তায় ভরে বাড়ির পাশে পুকুরে ফেলে দিয়েছেন। তার স্বীকারোক্তি অনুযায়ী ৬ নভেম্বর সকালে বাড়ির পেছনের একটি পুকুর থেকে ইউনুছের অর্ধগলিত লাশ ও হাড়গোড় উদ্ধার করা হয়। পরে পরিবারের লোকজন এসে লাশ শনাক্ত করে।

এসআই মফিজ আরো জানান, আদালতে আনোয়ার স্বীকার করেছে যে, প্রায় চার বছর আগে সে ইউনুছের কাছ থেকে ব্যবসার জন্য চার লাখ টাকা নেয়। ওই টাকা চাইতে গেলে ওই সময়ই ইউনুছকে হত্যার হুমকি দিয়ে আসছিল আনোয়ার। পাওনা টাকা আত্মসাতের উদ্দেশ্যেই চাচা ভাতিজা মিলে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

(ঢাকাটাইমস/৯নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :