জবিতে চতুর্থ আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা উদ্বোধন

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০১৭, ২০:১৬

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শারীরিক শিক্ষা কেন্দ্রের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের চতুর্থ আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা ২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠান হয়েছে। অনুষ্ঠানটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

বৃহস্পতিবার দুপুর দুইটায় বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘বিকশিত মন ও সুস্থ দেহের জন্য নিয়মিত শরীরচর্চা ও খেলাধূলা আবশ্যক। এছাড়াও উচ্চশিক্ষার সাথে সাথে খেলাধুলার মানোন্নয়ন করাও জরুরি। এজন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রতিবছর ইনডোর গেমস, ক্রিকেট, অ্যাথলেটিকস, ভলিবল ও ফুটবল প্রতিযোগিতার আয়োজন করে আসছে। যার ফলশ্রুতিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ইতোমধ্যে জাতীয় পর্যায়ে তাদের মেধার স্বাক্ষর রাখতে শুরু করছে।’

ক্রীড়া উপ-কমিটির (ফুটবল) আহ্বায়ক ড. মোহাম্মদ আব্দুল বাকীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ক্রীড়া কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আলী নূর। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, ক্রীড়া উপ-কমিটির আহ্বায়করা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ ধুপখোলায় ১৪ দিনব্যাপী এই চতুর্থ আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় ৩৬ বিভাগ ও একটি ইনস্টিটিউটসহ মোট ৩৭টি দল নক-আউট পদ্ধতিতে অংশগ্রহণ করবে। আগামী ২৯ নভেম্বর প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান হবে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, ছাত্রছাত্রী, কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৯নভেম্বর/আইএইচ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :