নেদারল্যান্ডসে জেলহত্যা দিবস পালিত

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৭, ২০:১১

জেলহত্যা দিবস উপলক্ষে আমস্টারডামের ‘বোঁটেকরাই’ হলরুমে বঙ্গবন্ধু ফাউন্ডেশন নেদারল্যান্ডস শাখার উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু ফাউন্ডেশন নেদারল্যান্ডস শাখার সভাপতি ডেভিড রহমানের সভাপতিত্বে এবং সহ-সভাপতি মিলন বাচ্চু পরিচালনায় শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, জাতীয় চার নেতা যথাক্রমে সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী, এ এইচ এম কামরুজ্জামানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

জাতীয় জেলহত্যা দিবসের উপর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন- হল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন নেদারল্যান্ড শাখার প্রতিষ্ঠাতা সদস্য মুরাদ খান।

সভায় অনান্যদের মধ্যে বক্তব্য দেন- বঙ্গবন্ধু ফাউন্ডেশন নেদারল্যান্ডস শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক ইকরামুল হক পলাশ, সাংগঠনিক সম্পাদক মাসুদ রহমান, প্রচার সম্পাদক মোহাম্মদ ফারুক হোসেন, সাহিত্য ও সংস্কৃতিক সম্পাদক উপল হাসান, ক্রীড়া সম্পাদক সাইফুল ইসলাম স্বপন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন নেদারল্যান্ডস শাখার উপদেষ্টা কমিটির সদস্য সালমা ইব্রাহিম, হল্যান্ড আওয়ামী লীগের প্রচার সম্পাদক জসিম মৃধা, সম্রাট মৃধা ও প্রমুখ।

সভার দ্বিতীয় পর্যায়ে কবিতা আবৃতি করে শোনান বঙ্গবন্ধু ফাউন্ডেশন নেদারল্যান্ডস শাখার সাহিত্য ও সংস্কৃতি বিষয়কসম্পাদক উপল হাসান। সকল প্রতিকুলতা অতিক্রম করে বঙ্গবন্ধু ফাউন্ডেশন যেভাবে এগিয়ে যাচ্ছে তার জন্য বক্তারা বঙ্গবন্ধু ফাউন্ডেশন নেদারল্যান্ডস শাখার সভাপতি ডেভিড রহমানের ভুয়সী প্রশংসা করেন।

অন্যান্যদের উপস্থিত ছিলেন নেদারল্যান্ডস আওয়ামী লীগের সহ সভাপতি এছিয়ান মেনন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মাসুদুর রহমান, ক্রীড়া সম্পাদক সম্রাট মৃধা, জিয়া হাসান ও প্রবাসী বাংলাদেশি ছাত্র আহমেদ রাতুল।

অনুষ্ঠান শেষে জাতির জনক বঙ্গবন্ধু এবং তার ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করেন এম, এ সিদ্দিকী।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :