রংপুরে এবারও নৌকার কাণ্ডারি ঝন্টু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ নভেম্বর ২০১৭, ২০:৪৩ | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৭, ২০:৩৯

আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু।

শনিবার রাতে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন দলীয় সভাপতি শেখ হাসিনা।

এর আগে সন্ধ্যায় গণভবনে রংপুর সিটি করপোরশেন নির্বাচনের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেন কেন্দ্রীয় নেতারা। সাক্ষাৎকার শেষে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়। বোর্ডের একটি সূত্র ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছে।

২০১২ সালে রংপুর পৌরসভা সিটি করপোরেশনে উন্নীত হওয়ার পর প্রথম নির্বাচনে ঝন্টু জিতেছিলেন ২৭ হাজার ভোটের ব্যবধানে। গত নির্বাচনে পরাজিত মোস্তাফিজার রহমান মোস্তফাকে এরই মধ্যে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছে জাতীয় পার্টি। বিএনপি নির্বাচনে অংশ নেবে এমনটা আভাস দিলেও এখনো প্রার্থী চূড়ান্ত করেনি।

১৯৮৭ সালে প্রথম উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন ঝন্টু। এরপর রংপুর পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। ১৯৯২ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত তিনি পৌরসভা চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। ১৯৯৬ সালে জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করেন এবং সংসদ সদস্য নির্বাচিত হন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসলি অনুযায়ী আগামী ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় নির্ধারণ করা হয়েছে আগামী ২২ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২৫ ও ২৬ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহার ৩ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ দেয়া হবে ৪ ডিসেম্বর।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :