হাতিয়ায় যুবলীগের দুই পক্ষের সংঘর্ষে ওসিসহ অর্ধশত আহত

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৭, ২০:৪৩

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় যুবলীগের দুই পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া সংঘর্ষ, ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওসিসহ অন্তত অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারসেল ও শর্টগানের গুলি ছোঁড়ে।

শনিবার বিকাল সাড়ে ৫টার দিকে ওছখালি বাজার এলাকায় এ সংঘর্ষ হয়।

আহতরা হলেন- হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান সিকদার, কনস্টেবল দেলোয়ার হোসেনসহ ছয় পুলিশ সদস্য। এছাড়া আওয়ামী লীগ ও যুবলীগ কর্মীদের মধ্যে আহতরা হলেন- জামাল উদ্দিন, সাখওয়াত হোসেন, মোসলে উদ্দিন, নিজাম উদ্দিন, আবুল কালাম, খোরশেদ আলম, রিয়াদ, আব্দুল মালেক, ফারুক, নুরুল ইসলাম, ফারুক উদ্দিন ও আজগর আলীসহ অর্ধশত। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।

স্থানীয় বলছে, বিকালে ওছখালি দ্বীপ সরকারি কলেজ মাঠে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সাংসদ আয়েশা ফেরদৌস। বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীরা অনুষ্ঠানে যোগ দিতে আসার পথে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওলি উল্যার বাসভবনের সামনে পৌঁছলে তাদের ওপর হামলা চালায় যুবলীগের অন্য একটি পক্ষ।

এই ঘটনার জের ধরে সন্ধ্যা ৬টার দিকে যুবলীগের একটি পক্ষ ওলি উল্যার ভাতিজা ও হাতিয়া পৌর আওয়ামী লীগের সভাপতি ছাইফ উদ্দিনের অফিসে হামলা চালিয়ে ভাঙচুর ও আগুন ধরিয়ে দেয়।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান সিকদার বিষয়টি নিশ্চিত করে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণ করার সময় তিনিসহ পুলিশের ছয় সদস্য আহত হয়েছেন। পরে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করতে শতাধিক রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ও পাঁচ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করা হয়।

ওসি আরো বলেন, ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করে থানায় আনা হয়েছে। পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :