নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে আন্তর্জাতিক প্রতিনিধি দল

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৭, ২১:০৫

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে আন্তর্জাতিক প্রতিনিধি দল উন্নয়ন পরিদর্শন করেছেন। বাংলাদেশে অনুষ্ঠিত একটি আন্তর্জাতিক সেমিনারে অংশ নেয়া নগর উন্নয়ন নিয়ে কাজ করা বিশ্বের বিভিন্ন দেশের কয়েকজন প্রতিনিধি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কয়েকটি উন্নয়ন প্রকল্প পরিদর্শন করে গেছেন।

শনিবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জ এলাকায় আলাউদ্দিন খান স্টেডিয়ামে কর্মশালায় মেয়র ডা. সেলিন হায়াৎ আইভী বিদেশি একটি প্রতিনিধি দলকে বলেন, ‘আমি ছোট বেলার নারায়ণগঞ্জ দেখতে চেয়েছি। সাতটি নদীর সমন্বয়ে নারায়ণগঞ্জ। যেখানে বরিশালকে নদী খাল বিলের শহর বলা হতো। কিন্তু প্রকৃতপক্ষে আমাদের নারায়ণগঞ্জের চারপাশে পানি। আমরা পানির মধ্যে আছে। আমি তাদের কাছে সেই ইচ্ছার কথা তুলে ধরেছি। প্রতিনিধি দলটি সেই ছোটবেলার শহরের ফিরিয়ে দিতে কাজ করছে।’

‘ইনোভেশন, আইডিনটিটি অ্যান্ড ডিজাইন অব ইন্টারমিডিয়েট সিটি ফর দ্যা সিটি উই নিড’ শীর্ষক তিন দিনব্যাপী ‘আরবান থিংকার্স ক্যাম্পাস ঢাকা ২০১৭’ সেমিনারের আয়োজন করে ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব আর্কিটেক্টসের (ইউআইএ) ও বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউট (আইএবি)।

৯ নভেম্বর থেকে ঢাকার আইএবি সেন্টারের অনুষ্ঠিত সেমিনারের সমাপনী দিন ছিল শনিবার। সেমিনারে বিভিন্ন দেশের স্থাপতি, পরিকল্পনাবিদ, বাংলাদেশের চারটি পৌরসভার মেয়রসহ বিভিন্নজন অংশগ্রহণ করেন।

সেমিনারের অংশ হিসেবে নরসিংদী জেলার শিবপুর ও নারায়ণগঞ্জ জেলার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ওপেন প্লেজ এর অংশ হিসাবে বাবুরাইল খাল প্রকল্প পরিদর্শন করেন ও পর্যবেক্ষণ করেন।

একটি গ্রুপের নেতৃত্বে ছিলেন আরবান ডিজাইন প্রোগ্রাম এডজান্ট এসিসটেন্ট প্রফেসর মরানা এম স্টিপিকস ও অপর গ্রুপের নেতৃত্বে ছিলেন নেপাল ইন্সটিটিউট অফ ইঞ্জিনিয়ারিং এসিসটেন্ট প্রফেয়র এআর পারজওয়াল হাদা। তাদের সঙ্গে ছিলেন ফরিদপুর মধুখালী পৌরসভার মেয়র খন্দকার মোর্শেদ রহমান, সোনাইমুড়ি পৌরসভার মেয়র এম মোক্তার হোসাইন, চাপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিও) এএফএম এহতেশামুল হক ও নগর পরিকল্পনাবিদ মঈনুল ইসলাম প্রমুখ।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :