শিক্ষার্থীদের ল্যাপটপ দিলেন পত্নী, বাস দেবেন সেলিম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৭, ২২:০৪

নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের নয় শিক্ষার্থীকে একটি করে ল্যাপটপ প্রদান করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমানের সহধর্মিনী নাসরিন ওসমান। একই অনুষ্ঠানে সাংসদ সেলিম ওসমান আগামী বছরের জানুয়ারির প্রথম দিনে শিক্ষার্থীদের জন্য দুটি বাস দেয়ার ঘোষণা দেন।

শনিবার ১১ নভেম্বর দুপুরে সরকারি মহিলা কলেজের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির নবীনবরণ অনুষ্ঠানে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী বিজয়ী নয়জন ছাত্রীকে ল্যাপটপ পুরস্কার দেন নাসরিন ওসমান।

নতুন বছরের প্রথম দিন অর্থাৎ ২০১৮ সালের ১ জানুয়ারি নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীদের যাতায়াতের জন্য দুইটি নতুন বাস দেয়ার ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

শিক্ষক ও শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে সেলিম ওসমান বলেন, ‘আগামী ১ জানুয়ারি আমার ব্যক্তিগত অর্থ এবং সরকারি অর্থায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে আরো একটি বাস এনে মোট দুটি বাস প্রদান করা হবে। যদি সরকারিভাবে বাস বরাদ্দ আনা সম্ভব না হয়, তবে নারায়ণগঞ্জের ব্যবসায়ীদের কাছ থেকে সহযোগিতা নিয়ে দুটি বাস প্রদান করা হবে।

শিক্ষার্থীদের কাছ থেকে ইভটিজিংয়ের বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, যখন তোমাদের সাথে এমন ঘটনা ঘটবে- তখন তোমাদের সাথে থাকা মোবাইল দিয়ে তাদের ছবি তুলে রাখবে। পরে সেই ছবিটি আমার ফেসবুকে সাপোর্টাস ফোরামে পাঠিয়ে দেবে। এরপর দেখবে ওই বখাটে আর ওই রাতে বাসায় না ঘুমিয়ে থানায় ঘুমাবে।’

শিক্ষার্থীদের উদ্দেশ্যে সাংসদ বলেন, ‘তোমাদের শুধু জিপিএ-৫ নামক সোনার হরিণের পেছনে ছুটলেই চলবে না। সবাই প্রথম হতে হবে এমন কোন কথা নেই। তোমরা সবাই নিজেরা নিজেদের অবস্থান থেকে শ্রেষ্ঠ। দেশকে এগিয়ে নিয়ে যেতে তোমাদের নিজেদের স্থান থেকেই ভূমিকা রাখবে। প্রধানমন্ত্রীর ভিশন-২০২১ বাস্তবায়ন শুধু পুথিঁগত বিদ্যা দিয়ে সম্ভব নয়। বাংলাদেশকে উন্নত রাষ্ট্র গড়ার জন্য প্রধানমন্ত্রী স্বপ্ন বাস্তবায়ন করতে হলে আমাদের স্বাস্থ্য, শিক্ষা, কৃষি ও শিল্পায়নকে অগ্রাধিকার দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা করতে হবে। তোমরা শিক্ষাগ্রহণের পাশাপাশি যতটুকু সম্ভব কৃষির প্রতি মননিবেশ করবে। প্রয়োজনে কলেজের ছাদ এবং তোমাদের বাসার ছাদে যতটুকু সম্ভব কৃষি ফলনের চেষ্টা করবে। আমরা সুস্বাস্থ্যের অধিকারী হয়ে সুশিক্ষা গ্রহণের মাধ্যমে পরিকল্পিতভাবে কৃষি ও শিল্পায়নের সম্প্রসারণ ঘটাতে পারলেই ভিশন ২০২১ বাস্তবায়ন আরো অনেক বেশি সহজতর হবে।

অনুষ্ঠানে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়রকে প্রতিমন্ত্রী মর্যাদা প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও ডাক্তার সেলিনা হায়াৎ আইভীকে অভিনন্দন জানিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

কলেজের অধ্যক্ষ বেদৌরা বিনতে হাবীবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য সেলিম ওসমানের সহধর্মিনী নাসরিন ওসমান।

আরো উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুমন রেজা, সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ শাহিন সুলতানা, সাবেক অধ্যক্ষ শিরীন বেগম ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ নারায়ণগঞ্জ জেলা সাবেক সভাপতি হাবীবুর রহমান চৌধুরী প্রমুখ।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :