চাঁদার জন্য ছুরিকাঘাতের অভিযোগ ছাত্রলীগ নেতা সাগরের বিরুদ্ধে

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৭, ২৩:৩১

চাঁদা না দেওয়ায় রাজধানীর নিউমার্কেট এলাকায় এক চা দোকানদারসহ দুজনকে ছুরিকাঘাত করার অভিযোগ পাওয়া গেছে ছাত্রলীগের এক কেন্দ্রীয় নেতার বিরুদ্ধে। সাগর হোসেন সোহাগ নামের ওই ছাত্রলীগ নেতা কেন্দ্রীয় কমিটির গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক উপসম্পাদকের দায়িত্ব পালন করছেন।

ঘটনা গতকাল শুক্রবার মধ্যরাতের। রাজধানীর নিউ মার্কেটের ১ নম্বর গেইটের সামনে ওই ঘটনায় আহত চা বিক্রেতা রুবেল হোসেন (৩৫) ও হকার সোবাহান মিয়া (৪০) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ১০২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন। তাদের মধ্যে রুবেলের অবস্থা আশঙ্কাজনক।

এ ঘটনায় নিউমার্কেট থানায় একটি মামলা হয়েছে। জড়িত থাকার দায়ে দুজনকে আটক করেছে নিউমার্কেট থানার পুলিশ ।

তবে সাগর সোহাগ নিজের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে দাবি করে ওই ঘটনার সঙ্গে নিজের সম্পৃক্ততার কথা অস্বীকার করেছেন। তার দাবি, তিনি শুক্রবার বিকেল থেকে বান্দরবানে আছেন। কিন্তু স্থানীয় সংগঠন সূত্রে জানা যায়, তিনি শনিবার সকালে বান্দরবানে পৌঁছেছেন।

আহত সোবাহানের ছেলে সাদ্দাম জানান, প্রতিদিনের মতো শুক্রবার রাতে চাদা সংগ্রহের জন্য সেখানে যান সাগর হোসেন সোহাগ ও আওয়ামী যুবলীগের আইয়ুব আলী কলোনির যুগ্ম সাধারণ সম্পাদক দুদু মিয়াসহ শাকিল, বাবলা, সোহেল, জুয়েল। তারা সোবাহানের কাছে চাঁদা দাবি করলে তিনি তা দিতে পারেননি। এ সময় তারা তাকে ছুরিকাঘাত করেন।

সাদ্দাম ঢাকাটাইমসকে বলেন, ‘তারা আমাদের থেকে প্রতিদিন ১০০ টাকা করে নিত। কিন্তু গতকাল সোহাগ ভাই আমাদের কাছে দেড় শ টাকা দিতে হবে বলে জোর করেন। কিন্তু বেচাকিনি হয়নি জানালে সোহাগ তার সঙ্গীদের বলেন ‘ওকে মেরে ফেল, টাকা দিতে না পারলে তার বেঁচে থাকারও দরকার নেই।’ আমাদের মাঝে কথা কাটাকাটি দেখে বাবা এগিয়ে এলে তারা তার নাভির নিচে ছুরি ঢুকিয়ে দেয়। এ সময় আমার বন্ধু রুবেল দোকান থেকে বাইরে এলে তাকেও ছুরিকাঘাত করে।‘

পরে আহত দুজনকে পাশের দোকানিরা ঢামেকে চিকিৎসার জন্য নিয়ে যান।

জানা যায়, ঘটনার পরপরই রাতে বান্দরবান চলে যান ছাত্রলীগ নেতা সাগর। কিন্তু তিনি ওই ঘটনায় তার সংশ্লিষ্টতা অস্বীকার করে ঢাকাটাইমসকে বলেন, ‘আমি ঘটনার বিষয়ে কিছু জানি না। কারণ আমি শুক্রবার বিকাল থেকে বান্দরবানে ছিলাম। আমার হলের বিরুদ্ধপক্ষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, আমি এই ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করি।‘ তিনি সোবহানকে রক্ত দেয়ার জন্য তার দুই সহপাঠিকে পাঠান বলে দাবি করেন।

কিন্তু বান্দরবান থানা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগের সঙ্গে ফোনে যোগাযোগ করলে তিনি জানান সাগর হোসেন সোহাগ আজ শনিবার ভোরে বান্দরবান পৌঁছান। সেখান থেকে সকালে লামায় সম্মেলনের উদ্দেশে যাত্রা করেন তিনি।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন ঢাকাটাইমসকে বলেন, ‘সাগর এখন বান্দরবানে, এ ঘটনায় সাগর জড়িত আছে কি না তা আমরা জানি না। সে যদি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে এই ঘটনায় জড়িত থাকে তবে আমরা তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেব।’

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান জানান, ওই ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। দুজনকে আটক করা হয়েছে।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

শিশু বিক্রির অর্ডার নিয়ে অপহরণ করতেন তারা

দুর্নীতির অভিযোগে রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা ​​​​

যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ২২ বছর ধরে তরমুজ ও ওষুধ বিক্রেতা, অতঃপর...

বিমানবন্দরে ডলার কারসাজি, ১৯ ব্যাংকারসহ ২১ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ঢাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শিক্ষার্থীকে মারধর করে ছিনতাইয়ের অভিযোগ

ধানক্ষেতে বিদ্যুতের ফাঁদ পেতে ‘হত্যা’: তিন আসামি গ্রেপ্তার

রাজধানীতে নাশকতা মামলার আসামি গ্রেপ্তার

দুলাভাই-শ্যালকের ‘দুদক ফাঁদ’, হাতিয়েছে বিপুল অর্থ

ডিজে পার্টিতে মোবাইল খোয়া নিয়ে কিশোর গ্যাংয়ের দ্বন্দ্ব, নৃশংসভাবে আকাশকে খুন করেন তারা

সাভারে আকাশ হত্যা: ‘গিয়ার হৃদয়’সহ ৮ জন গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :