চার কোম্পানির বোনাস ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৭, ১১:৫৬

শেয়ারবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য বোনাস ঘোষণা করেছে। কোম্পানিগুলো হচ্ছে ইস্টার্ন লুব্রিকেন্টস লিমিটেড, ফার্মাএইডস লিমিটেড, যমুনা অয়েল লিমিটেড এবং ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইস্টার্ন লুব্রিকেন্টস লিমিটেড

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইস্টার্ন লুব্রিকেন্টস লিমিটেড ৩০ জুন ২০১৭ অর্থ বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪০ টাকা ৬৩ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪৩ টাকা ৭ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ২৭ জানুয়ারি ২০১৮তে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ ডিসেম্বর।

ফার্মাএইডস লিমিটেড

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফার্মাএইডস লিমিটেড ৩০ জুন ২০১৭ অর্থ বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯.৪৮ টাকা। আর কোম্পানিটির চলতি বছরের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৪৯.৫৩ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.০৯ টাকা। শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ৪ ডিসেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর সকাল ১১টায় কেন্দ্রীয় কচিকাচার মেলা, সেগুনবাগিচায় অনুষ্ঠিত হবে।

যমুনা অয়েল লিমিটেড

শেয়ারবাজারে তালিকাভুক্ত যমুনা অয়েল কোম্পানি ৩০ জুন ২০১৭ অর্থ বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ২০১৬-১৭ অর্থবছরের ব্যবসায় এই ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। আলোচ্য বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২০.৩১ টাকা। আর কোম্পানিটির চলতি বছরের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬৬.৯৮ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২৪.৫৫ টাকা (মাইনাস)। শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৯ ডিসেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১১টায় চিটাগং বোট ক্লাবে অনুষ্ঠিত হবে।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড

শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে তিন শতাংশ ক্যাশ এবং ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড। জানা যায়, আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২.১৪ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৪.২৪ টাকা। শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ ডিসেম্বর।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/ইউএ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা