বাগেরহাটে মুক্তিযোদ্ধাসহ দুজনকে কুপিয়ে জখম

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৭, ১৯:০৮

বাগেরহাটে মুক্তিযোদ্ধাসহ দুজনকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। রবিবার ভোরে শহরের খারদ্বার এলাকার মল্লিক আবু বক্কর সিদ্দিকের বাড়িতে এই হামলার ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে প্রথমে বাগেরহাট সদর হাসপাতালে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে মুক্তিযোদ্ধা আবু মল্লিকের অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পুলিশ ঘটনাস্থল থেকে হামলায় ব্যবহৃত একটি ধারালো হাসুয়া উদ্ধার করেছে। তবে হামলার ঘটনায় জড়িত কাউকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

পূর্ব শত্রুতার জেরে দুর্বৃত্তরা পরিকল্পিতভাবে মুক্তিযোদ্ধা মল্লিক আবু বক্কর সিদ্দিকের ওপর হামলা করে থাকতে পারে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে।

আহতরা হলেন, মুক্তিযোদ্ধা মল্লিক আবু বক্কর সিদ্দিক ওরফে আবু মল্লিক (৬৭) ও প্রতিবেশী সোহরাব ফকির (৪৮)। আবু মল্লিক আওয়ামী লীগের কর্মী। তার গ্রামের বাড়ি বাগেরহাট সদর উপজেলার ডেমা ইউনিয়নের পিসি ডেমা গ্রামে।

আহত মুক্তিযোদ্ধার স্ত্রী শাহিদা মল্লিক ঢাকাটাইমসকে বলেন, রবিবার ভোর সাড়ে চারটার দিকে ৭/৮ জনের একটি মুখোশধারী দল ঘরের পেছনের জানলার গ্রিল ভেঙে ভেতরে ঢোকে। জানালার গ্রিল ভাঙার শব্দে আমাদের ঘুম ভেঙে যায়। এসময় ওই মুখোশধারীরা তাদের কাছে থাকা ধারালো অস্ত্র দিয়ে আমার স্বামীকে এলোপাথারি কুপিয়ে রক্তাক্ত জখম করে ঘরের মেঝেতে ফেলে রেখে চলে যায়। পরে আমার ডাকচিৎকারে সোহরাব ফকির নামে এক প্রতিবেশী ছুটে এলে তারা তাকে আমার বাড়ির সামনে কুপিয়ে ও লোহার রড দিয়ে পিটিয়ে জখম করে চলে যায়। তবে কারা কী কারণে আমার স্বামীর ওপর এমন হামলা করল তা আমি বুঝতে পারছি না।

প্রতিবেশী এনামুল কবির ও হুমায়ুন কবির ঢাকাটাইমসকে বলেন, মুক্তিযোদ্ধা মল্লিক আবু বক্কর সিদ্দিক গ্রাম থেকে বাগেরহাট শহরের খারদ্বার এলাকায় এসে জায়গা কিনে বাড়ি করেছেন। তার দুই মেয়ে এক ছেলে। মেয়েদের বিয়ে দিয়েছেন আর ছেলে চাকরি নিয়ে ঢাকায় থাকেন। তিনি তার স্ত্রী শাহিদাকে নিয়ে এই বাড়িতে বসবাস করেন। স্থানীয়দের সাথে তার কোনো বিরোধ আছে বলে শুনিনি। ভোরে তাদের আর্তচিৎকারে আমাদের ঘুম ভেঙে যায়। আমরা তার বাড়িতে এসে তাকে রক্তাক্ত অবস্থায় মেঝেতে পড়ে থাকতে দেখে প্রথমে পুলিশে খবর দেই। পুলিশ এসে তাকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে নিয়ে যায়। এই হামলাকারীরা আরেক প্রতিবেশী সোহরাব ফকিরকে আবু মল্লিকের বাড়ির সামনে পেয়ে কুপিয়ে ও পিটিয়ে জখম করে চলে যায়।

বাগেরহাট জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শাহীনুল আলম ছানা ঢাকাটাইমসকে বলেন, বাগেরহাট শহরের খারদ্বার এলাকার বাসিন্দা মল্লিক আবু বক্কর সিদ্দিক তালিকাভুক্ত মুক্তিযোদ্ধা। তিনি আওয়ামী লীগের কর্মী। তাকে হত্যার উদ্দেশ্যে যারা হামলা করেছে তাদের দ্রুত গ্রেপ্তার করতে পুলিশের কাছে দাবি জানান তিনি।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত (ওসি) মাহাতাব উদ্দিন ঢাকাটাইমসকে বলেন, মুক্তিযোদ্ধা মল্লিক আবু বক্কর সিদ্দিকসহ দুজনকে দুর্বৃত্তরা কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত জখম করেছে। তার গ্রামের বাড়ির এলাকায় কিছু লোকজনের সাথে তার বিরোধ রয়েছে। সেই পূর্ব শত্রুতার জেরে দুর্বৃত্তরা মুক্তিযোদ্ধা আবু মল্লিকের ওপর হামলা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। পুলিশ ঘটনাস্থল থেকে হামলায় ব্যবহৃত একটি ধারালো হাসুয়া উদ্ধার করেছে। হামলায় জড়িতদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।

বাগেরহাট সদর হাসপাতালের চিকিৎসক শেখ ইমরান মোহম্মদ ঢাকাটাইমসকে বলেন, আহত মুক্তিযোদ্ধা মল্লিক আবু বক্করের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের একাধিক কোপ রয়েছে। তার অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত অন্যজনকে এখানে চিকিৎসা দেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :