সাভারে সড়কে তল্লাশি, আটক ১৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৭, ১৯:১৮

বিএনপির সমাবেশকে ঘিরে রাজধানীর প্রবেশ পথসহ সাভারের বিভিন্ন সড়কে বাড়তি নিরাপত্তার পাশাপাশি তল্লাশি চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সমাবেশে আসার পথে বিএনপির ১৮ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

এছাড়াও আজ রবিবার সকাল থেকে এখানকার সড়ক ও মহাসড়কে অল্প সংখ্যক গণপরিবহনের দেখা মিললেও চোখে পড়েনি ঢাকামুখী দূরপাল্লার যানবাহন।

সকাল থেকে সাভারের ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড এই তিনটি প্রধান সড়ক ছিলো অনেকটাই ফাঁকা। তবে দুপুরের পর থেকে এসব সড়কে যানবাহনের সংখ্যা কিছুটা বাড়তে থাকে।

পৌর বিএনপির সহ-সভাপতি নাজিম উদ্দিন, যুবদল নেতা রকিব দেওয়ান ও আলমগীর সহ বিএনপির একাধিক নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, বিএনপির সমাবেশে নেতাকর্মীরা যেন উপিস্থত না হতে পারে সেজন্য সকাল থেকে রাজধানীর প্রবেশ পথ ও সাভারের বিভিন্ন মহাসড়কে চেক পোস্ট বসিয়ে তল্লাশির নামে বিএনপির গাড়িবহর আটকে দিয়েছে পুলিশ। সমাবেশে লোক সমাগম বাধাগ্রস্থ করতে তাদের নেতাকর্মীদের আটক করছে পুলিশ। এ কারণে বাধ্য হয়ে কৌশল অবলম্বন করে সাধারণ বাসে যাত্রীবেশেই তাদের নেতাকর্মীদের নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দিতে হয়েছে।

এদিকে নাশকতা করতে পারে এমন আশঙ্কায় ধামরাই থেকে দুই জন, আশুলিয়া থেকে সাতজন ও সাভার থেকে নয়জন বিএনপির নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

তবে, ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান এসব অভিযোগ অস্বীকার করে বলেন, বিএনপি নেতাকর্মীদের বাধা দেওয়ার জন্য নয়, নিরাপত্তার জন্য সাভারের বিভিন্ন পয়েন্টে পুলিশি চেক পোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে। এছাড়া সাভার, আশুলিয়া ও ধামরাই থানায় আটককৃতদের মধ্যে অধিকাংশ নাশকতা মামলার আসামি। নাশকতা করতে পারে এমন শঙ্কায় তাদের আটক করা হয়েছে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/আইআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :