সাত দফা দাবিতে সারাদেশে সওজ কর্মচারীদের মানববন্ধন

ঢাকাটাইমস
| আপডেট : ১২ নভেম্বর ২০১৭, ১৯:২৬ | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৭, ১৯:২৫

সরকারি কোষাগার থেকে বেতন দেওয়াসহ সাত দফা দাবিতে সারাদেশে মানববন্ধন করেছেন সড়ক ও জনপথ (সওজ) বিভাগের কর্মচারীরা।

রবিবার সকাল থেকে জেলা ও উপজেলায় সওজের অফিসের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর

বরিশাল:রবিবার দুুপুরে সড়ক ও জনপথ বরিশাল জোনাল অফিসের সামনে এই কর্মসূচি পালন করেন বরিশাল সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মচারীরা।

সংগঠনের জেলা শাখার সভাপতি মো. হান্নান তালুকদারের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন তৈয়বুর রহমান, আব্দুল খালেক, কবির উদ্দিন, মো. আনোয়ার হোসেন এবং জাকিয়া বেগমসহ অন্যান্যরা।

বক্তারা বলেন, রোদে পুড়ে-বৃষ্টিতে ভিজে তারা সড়ক যোগযোগ এবং ফেরি সার্ভিস সচল রাখেন। তারা তাদের সখ-আহল্লাদ বিসর্জন দিয়ে ঈদ-কোরবানিসহ বিশেষ মৌসুমে সড়কে দায়িত্ব পালন করেন। অথচ সরকার তাদরে বারবার আশ্বাস দিয়েও চাকরি নিয়মিত করছে না।

ভোলা:ভোলায় সড়ক ও জনপথ বিভাগের কর্মচারীদের বেতন সরকারি কোষাগার থেকে প্রদানসহ ৭ দফা দাবিতে মানববন্ধন করেছে সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়ন। রবিবার দুপুর ১২টা থেকে ভোলা প্রেসক্লাব চত্তরে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ভোলার সওজ এর সকল কর্মচারীরা উপস্থিত ছিলেন। এসময় তারা তাদের বিভিন্ন দাবি তুলে ধরে বক্তব্য প্রদান করেন।

এসময় বাংলাদেশে সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়ন ভোলা জেলার সভাপতি আ. খালেকের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি আবু বকর ছিদ্দিক, মো. আমিনুল্লাহ, সাধারণ সম্পাদক মো. জামাল মিয়া, সহ-সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক সুশিল কুমার মিস্ত্রী প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়া:কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে সড়ক ও জনপথ বিভাগের ওয়ার্কচার্জড কর্মচারীদের চাকরি নিয়মিত করার দাবিতে মানববন্ধন করেছে জেলা সড়ক ও জনপথ বিভাগের ওয়ার্কচার্জড কর্মচারীরা।

রবিবার কুমিল্লা-সিলেট মহাসড়কে শহরের কাউতলীস্থ সড়ক ও জনপথ বিভাগ অফিসের সামনে আয়োজিত মানবন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়ন জেলা শাখার সভাপতি আব্দুল হাই। এ সময় বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক নুজরুল ইসলাম, এএইচএম আলমগীর, হুমায়ুন কবীরসহ নেতৃবৃন্দ।

বক্তারা, সারা দেশে কর্মরত ৭ হাজার ওয়ার্কচার্জড কর্মচারীকে সংস্থাপন খাতে আনয়নসহ দাবি-দাওয়া অবিলম্বে বাস্তবায়নের দাবি জানান।

পিরোজপুর: রোববার সকালে কার্যালয়ের সামনে সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়ন জেলা সংসদ এর আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মো. মতিউর রহমান, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, জাহিদ হাসান বাদশা, ফারুক হোসেন, শাহ আলম, প্রকাশ চন্দ্র দাশ, সাখাওয়াৎ হোসেন, এবায়দুল হক, মাহাতাব হোসেন, মৃত্যূঞ্জয় হাওলাদার, আবুল হোসেন, সুলতান হোসেন ও আলতাফ হোসেন প্রমুখ। নেতৃবৃন্দেরা বক্তব্যে বলেন, দীর্ঘকাল ধরে সড়ক ও জনপথ অধিদপ্তরে ওয়ার্কচার্জড কর্মচারীরা সড়ক যোগাযোগ ব্যবস্থা নির্বিঘেœ নিরালসভাবে কাজ করে আসছে। সড়ক ও জনপথ অধিপ্তরে নির্মানাধীন বর্তমানে ২২ হাজার কিলোমিটারের অধিক সড়ক নির্মাণ, রক্ষণাবেক্ষণ, ফেরি চালনা ও রক্ষণাবেক্ষণ, সহ¯্রাধিক গাড়ি চালান, মেরামত ও রক্ষণাবেক্ষণে সড়ক ও জনপথ অধিদপ্তরে কর্মরত ৭ হাজার ৫৯ জন ওয়ার্কচার্জড কর্মচারী মূল ভূমিকা পালন করে আসছে। এ দপ্তরের প্রায় সকল কর্মকান্ডই উল্লিখিত জনবলের উপর নির্ভরশীল। তাই তাদের বেতন সরকারি কোষাগার থেকে দিতে হবে।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :