জাসদসহ মহাজোটের ঐক্য অটুট থাকবে: নাসিম

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৭, ১৯:৩০
ফাইল ছবি

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটে কোনো টানাপোড়েন নেই। জাসদসহ মহাজোটের ঐক্য অটুট থাকবে।

আজ রবিবার দুপুরে মাদারীপুরের শিবচরে বিভিন্ন চিকিৎসা কেন্দ্রের ভিত্তিপ্রস্তর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি নূর-ই-আলম চৌধুরী এমপি ও জাসদের সাধারণ সম্পাদক শিরিন আক্তার এমপি।

গত বুধবার কুষ্টিয়ার মিরপুরে এক জনসভায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ক্ষমতাসীন দলকে তুচ্ছতাচ্ছিল্য করে বক্তব্য দেন। আওয়ামী লীগ সরকারের শরিক জাসদের এই সভাপতি বলেন, ‘আপনি (আ.লীগ নেতা) আশি পয়সা। আর এরশাদ, দিলীপ বড়ুয়া, মেনন আর ইনু মিললে এক টাকা হয়। আমরা যদি না থাকি, তাহলে আশি পয়সা নিয়ে রাস্তায় ফ্যা-ফ্যা করে ঘুরবেন। এক হাজার বছরেও ক্ষমতার মুখ দেখবেন না।’ এ সময় তিনি সরকারি দলের নেতাকর্মীদের সমালোচনা করেন।

এ ঘটনা রাজনৈতিক অঙ্গনে ও সরকারি দলে বিস্ময়ের সৃষ্টি করে। আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের ঐক্য নিয়েও অনেকে সংশয় প্রকাশ করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দেশে উন্নয়নের ধারা সৃষ্টি হয়েছে। শেখ হাসিনা সাহস করে জঙ্গি, সন্ত্রাস ও দুর্নীতি দমন করেছেন। এ উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে তার নেতৃত্বে মহাজোটের সরকার বারবার দরকার।’

১৪ দলের সমন্বয়ক নাসিম বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে ঐক্য হয়েছে। জাসদসহ মহাজোটের ঐক্য অটুট থাকবে। জোটে কোনো ধরনের টানাপোড়েন সৃষ্টি হয় নাই।’

এর আগে স্বাস্থ্যমন্ত্রী দুপুর ১২টার কিছু পরে হেলিকপ্টারে করে শিবচরের দত্তপাড়া টিএন একাডেমির মাঠে অবতরণ করেন। পরে দত্তপাড়ায় চৌধুরী ফাতেমা বেগম মা ও শিশু কল্যাণ কেন্দ্র, ঢাকা-খুলনা মহাসড়কের পাশে সন্নাসীর চর এলাকায় সাবেক সাংসদ ইলিয়াস আহমেদ চৌধুরী ট্রমা সেন্টার এবং শিবচর পৌরসভার বড়দোয়ালী এলাকায় শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

স্বাস্থ্যমন্ত্রী জানান, এই তিন প্রকল্পে প্রায় ৬০ কোটি টাকা ব্যয় হবে। এর মধ্যে শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির জন্য ৪০ কোটি টাকা, ইলিয়াস আহমেদ ট্রমা সেন্টারের জন্য ১২ কোটি এবং চৌধুরী ফাতেমা বেগম মা ও শিশু কল্যাণ কেন্দ্রের জন্য ব্যয় ধরা হয়েছে ১০ কোটি টাকা।

বিকেলে স্বাস্থ্যমন্ত্রী শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত চিকিৎসক, এলাকার দলীয় নেতা ও সুধীজন এবং বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মাচারীদের নিয়ে এক মতবিনিময় সভায় যোগ দেন। এ সময় তিনি ৫০ শয্যার শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ১০০ শয্যার হাসপাতালে রূপান্তরের ঘোষণা দেন।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি নেতা হাবিব কারাগারে

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

বিচার না হওয়ায় চিকিৎসকদের ওপর হামলা বেড়েই চলছে: ড্যাব 

দেশের প্রতিটি গুমের পেছনে আওয়ামী লীগ সরকার দায়ী: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :