খাদ্যের বিষক্রিয়ায় একই পরিবারের পাঁচজন অচেতন

প্রকাশ | ১২ নভেম্বর ২০১৭, ১৯:৪৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীতে খাদ্যের বিষক্রিয়ায় একই পরিবারের পাঁচজন অচেতন হওয়ার খবর পাওয়া গেছে। রবিবার বিকালে আজিমপুরের একটি বাসায় এই ঘটনা ঘটে। গৃহকর্মীর দিকে সন্দেহের তীর উঠলেও বিষক্রিয়ায় সেও অচেতন হয়েছে। এই ঘটনায় বাসা থেকে কোনো কিছু খোয়া গেছে কি না তা এখনো জানা যায়নি।

বিষক্রিয়ায় অচেতন পাঁচজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন গৃহকর্ত্রী মনিরা বেগম (৩৫), তার দুই সন্তান মাহির (৫) ও সাড়ে তিন বছরের মোনতাহিনা এবং দুই গৃহকর্মী পাপিয়া আক্তার (৩৫) ও কলি আক্তার (২২)।

অচেতন মনিরা বেগমের স্বামী অ্যাডভোকেট মতিউর রহমান একজন আইনজীবী। তিনি ঢাকাটাইমসকে বলেন, বিকালে ভাত-তরকারির সঙ্গে কিছু মিশিয়ে এদের খাওয়ানো হয়। পরে সবাই অচেতন হয়ে পড়তে থাকে। আমার স্ত্রীর কিছুটা জ্ঞান ছিল। সে আমাকে ফোনে বিষয়টি জানায়। আমি দ্রুত আদালত থেকে বাসায় এসে তাদের সবাইকে অচেতন অবস্থায় পাই। পরে বিকাল সাড়ে পাঁচটার দিকে তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসি।  

অ্যাডভোকেট মতিউর রহমানের ভাষ্যমতে, গৃহকর্মী কলি দুই দিন আগে তাদের বাড়ির পাশের বাড়ির এক নিরাপত্তাকর্মীর মাধ্যমে তার বাসায় কাজ নেয়। ওই নিরাপত্তাকর্মীর সঙ্গে তার সম্পর্ক থাকতে পারে এবং তারা দুইজন মিলে এই কাজ করে থাকতে পারে। তবে অভিযুক্ত গৃহকর্মী কলিও অচেতন হয়েছে বলে জানান তিনি।

বাসা থেকে টাকা পয়সা বা গয়নাগাটি কিছু খোয়া গেছে কি না এমন প্রশ্নে তিনি বলেন, এই মুহূর্তে আমি কিছু বলতে পারব না। আমার স্ত্রী সন্তানকে অসুস্থ দেখতে পেয়ে দ্রুত তাদেরকে হাসপাতালে নিয়ে আসি। এর থেকে বেশি কিছু আমার জানা নেই।

জানতে চাইলে লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, শুনেছি আজিমপুরে একটি পরিবারের সদস্যদের খাবারে বিষক্রিয়া হয়েছে। সেখানে আমাদের একজন কর্মকর্তাকে পাঠিয়েছি। তিনি বিষয়টি দেখছেন। 

(ঢাকাটাইমস/১২নভেম্বর/এএ/জেবি)