নূর হোসেনের আট মামলায় সাক্ষ্যগ্রহণ পেছাল

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৭, ২০:৫৪

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত নূর হোসেনের আরও আট মামলায় সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে আদালত।

রবিবার (১২ নভেম্বর) নূর হোসেনকে আদালতে হাজির না করায় সাক্ষ্যগ্রহণ পিছিয়ে আগামী ১ এপ্রিল দিন ধার্য করে আদালত।

রবিবার নারায়ণগঞ্জ অতিরিক্ত দ্বিতীয় জেলা ও দায়রা জজ কামরুন নাহারের আদালতে এসব মামলায় সাক্ষ্যগ্রহণের কথা ছিল।

নারায়ণগঞ্জ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট জাসমিন আহমেদ জানান, নূর হোসেনের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও চাঁদাবাজির অভিযোগে সিদ্ধিরগঞ্জ থানায় দায়ের করা আটটি মামলা আদালতে বিচারাধীন রয়েছে। প্রত্যেকটি মামলার সাক্ষ্যগ্রহণ চলছে।

রবিবার কয়েকটি মামলার সাক্ষীরা আদালতে হাজির হলেও রাজধানীতে বিএনপির সমাবেশ হওয়ায় নিরাপত্তার কারণে কেন্দ্রীয় কারাগার থেকে নূর হোসেনকে আদালতে হাজির করা হয়নি। এতে আদালত আগামী ১ এপ্রিল আটটি মামলার সাক্ষীদের হাজির হতে ও নূর হোসেনকে আদালতে হাজির করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণের পর হত্যা করে লাশ ডুবিয়ে দেয়া হয় শীতলক্ষ্যা নদীতে। এঘটনায় ফতুল্লা মডেল থানায় দায়ের করা পৃথক দুটি মামলার রায়ে নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন গত ১৬ জানুয়ারি নূর হোসেনসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দেন, যাদের মধ্যে ১৬ জনই র‌্যাব সদস্য। এছাড়া আরও নয় র‌্যাব সদস্যকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয় আদালত। পরে উচ্চ আদালতে আপিলেও নূর হোসেনের মৃত্যুদণ্ড বহাল থাকে।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :