জেএসসি পরীক্ষা: বখাটেদের ধরতে পুলিশের অভিযান

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৭, ২২:৪৪

বখাটেদের উৎপাতরোধে বিশেষ অভিযান শুরু করেছে সিংড়া থানা পুলিশ।

রবিবার সকাল ৯টায় শুরু হয় পুলিশের অভিযান।

সকাল সকাল সিংড়া পৌর শহরের জেএসসি পরীক্ষা কেন্দ্রের সামনে ও রাস্তার মোড়ে মোড়ে পুলিশের অভিযানে হাপিত্তেশ ওঠে নেশাগ্রস্ত যুবক ও বখাটেদের।

এসময় অনেক বখাটে যুবককে ক্ষমা চেয়ে দ্রুত স্থান ত্যাগ করতে দেখা যায়। এদিকে এক শিক্ষার্থীকে উত্ত্যক্ত করার অপরাধে কতুয়াবাড়ী গ্রামের লিটন হোসেন নামের এক বখাটে যুবককে আটক করে নারী-শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।

সম্প্রতি জেএসসি পরীক্ষাকে কেন্দ্র করে সিংড়া বাসস্ট্যান্ড, থানা মোড়, রহিম উদ্দিন উচ্চ বিদ্যালয়, নতুন শহীদ মিনার ও উপজেলা প্রশাসনের কোয়াটার এলাকাসহ সাতটি পয়েন্টে বখাটেদের উৎপাত বৃদ্ধি পায়। এতে গ্রামগঞ্জ থেকে আসা নিরীহ জেএসসি পরীক্ষার্থীরা বখাটেদের উত্ত্যক্তের শিকার হয়। পরে ৯ নভেম্বর সকাল সাড়ে ৯টায় সিংড়া বিয়াম ল্যাবরেটরি স্কুল পরীক্ষা কেন্দ্রের সামনেই এক পরীক্ষার্থীকে বিয়ের প্রস্তাব দেয় এক যুবক। এসময় শিক্ষকরা এগিয়ে এলে শিক্ষকদেরকের দেয়া হয় মারপিটের হুমকি। বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হলে তোলপাড় শুরু হয়। এরপর থেকেই বখাটেদের ধরতে পুলিশের গোপনে তথ্য সংগ্রহ শুরু হয়। সবশেষ রোববার সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত সিংড়া থানার এসআই মাসুদ রানা ও এসআই খাইরুজ্জামান এর নেতৃত্বে ২৫জন পুলিশ সদস্যের ৭টি টিম পরীক্ষা কেন্দ্রগুলোর সামনে বহিরাগত বখাটেদের আটক করে জিজ্ঞাসাবাদ ও আইডি কার্ড পরীক্ষা করে।

এসময় অহেতুক পরীক্ষা কেন্দ্রের সামনে ভিড় করে থাকার জন্য বেশ কয়েকজন বখাটেকে ক্ষমা চাওয়ার পর ছেড়ে দেয়া হয়। এতে পরীক্ষা কেন্দ্রে আসা অভিভাবকরা সন্তোষ প্রকাশ করেন।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, বখাটেদের উৎপাতরোধে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে একজনকে আটক করা হয়েছে। অন্যান্য যারা জড়িত রয়েছে তাদেরকে শনাক্ত করে আটকের চেষ্টা করা হচ্ছে।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :