বেলজিয়ামে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৭, ১৪:৪১

বিএনপি বেলজিয়াম শাখার উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

রবিবার ব্রাসেলসের একটি হল রুমে বেলজিয়াম বিএনপির সভাপতি আহমদ সাজার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবুর পরিচালনায় আলোচনা সভায় বক্তারা বলেন, ৭ নভেম্বর বাংলাদেশের ইতিহাসে অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। এই দিনে বাংলাদেশ বাকশালের হাত থেকে মুক্ত হয়ে গণতন্ত্রের পথে চলা শুরু হয়েছিল। ৭ নভেম্বর সিপাহী জনতার বিপ্লব না ঘটলে হয়তো আজো বাংলার মানুষ গণতন্ত্র ফিরে পেত না।

আরো বলেন, বর্তমান অবৈধ সরকারবিরোধী নেতা-কর্মীদের খুন, গুম, নির্যাতন করে জনগণের আন্দোলন রুখে দেয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। নির্যাতন করে আন্দোলন বন্ধ করা যাবে না, দেশনেত্রীর বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বাংলার মানুষকে সাথে নিয়ে আরেকটি বিপ্লব ঘটিয়ে এই সরকারের হাত থেকে দেশকে রক্ষা করবে।

সভায় বক্তব্য দেন- সহ-সভাপতি আলী জাহাঙ্গীর, ভিপি মোয়াজ্জেম হোসেন, সাংগঠনিক সম্পাদক আলী নুর শামীম, যুগ্ম সম্পাদক হারুন অর রশিদ, আশিক আহমদ বাপ্পী, সহ-যুগ্ম সম্পাদক হাসান লিটন, জসিম মোল্লা, আবু সাঈদ তাহসিক হক ওসমান, সহ-সাংগঠনিক সম্পাদক ফারুক মোল্লা, কাজী রহমান বাবু, মনির মোড়ল মাসুদ, জাহাঙ্গীর হোসেন, রেজাউল হাসান, মহিলাবিষয়ক সম্পাদিকা মাকসুদা সালমা মলি, কোষাধ্যক্ষ আনোয়ার হোসেন, সহ কোষাধ্যক্ষ সোহেল মিয়া, দপ্তর সম্পাদক ফখরুল ইসলাম, প্রচার সম্পাদক মাহমুদুল হক মমো, সহ-মানবাধিকার সম্পাদক খন্দকার করিম, সহ-সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন ফরহাদ, মোস্তাফা বাবু, হারিস আহমেদ, দিপু, হারুন, নুর নবী প্রমুখ।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :